অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে ঢাবি প্রশাসনের মামলা

0
278


নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবরুদ্ধ করা এবং প্রক্টরের কার্যালয়ের ফটক ভাঙার ঘটনায় অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে মামলা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সকালে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান রাইজিংবিডিকে বলেন, ‘বৃহস্পতিবার রাতে মামলা করা হয়। দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের ২০১৪-১৫ সেশনের ফলাফল জানুয়ারির মধ্যে প্রকাশ করা ও মার্চের মধ্যে তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন দেওয়ার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে কলেজগুলোর শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভকারী ছাত্রীদের উত্ত্যক্ত করা, আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়ককে উপাচার্যের কার্যালয়ে মারধর করা এবং অন্যদের হেনস্তা করার অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে বুধবার ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাদের বিচার চেয়ে প্রক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে হাজার-হাজার শিক্ষার্থী। তারা প্রক্টরের কার্যালয়ের সামনের কলাপসিবল গেট ভেঙে ফেলে। পাঁচ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয় প্রক্টর গোলাম রব্বানীকে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা দায়ের করেছে বলে পুলিশ জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here