Wednesday, October 13, 2021
Homeখবরঅবশেষে মুক্তি পেল ‘পদ্মাবত’

অবশেষে মুক্তি পেল ‘পদ্মাবত’

[ad_1]

অনেক জল ঘোলার পর ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের ছাড়পত্রে ও সর্বোচ্চ আদালতের রায়ে আজ মুক্তি পেল ‘পদ্মাবত’। তবে এখনো পরিস্থিতি শান্ত হয়নি ‘পদ্মাবত’-এর জন্য। ডিএনএ ইন্ডিয়ার খবরে প্রকাশ, এখনো পরিস্থিতি উত্তাল রয়েছে ‘পদ্মাবত’কে ঘিরে। মুক্তি বাতিল করা হয়েছে রাজস্থান, গুজরাট মধ্যপ্রদেশ ও গোয়াতে।

ভারতের ৭৫ শতাংশ মাল্টিপ্লেক্সের মালিকদের সংগঠন ‘মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’র সভাপতি দীপক আশের বলেন, ‘রাজস্থান, গুজরাট মধ্যপ্রদেশ ও গোয়াতে আমরা পদ্মাবত প্রদর্শন না করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, স্থানীয় ব্যবস্থাপকরা জানিয়েছেন যে সেখানকার পরিস্থিতি অনুকূলে নেই।’

অন্যদিকে ইনোক্সের প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা রাজেন্দ্রর সিং বলেছেন, ‘আমরা সম্ভাব্য সব জায়গায় ছবি মুক্তি দিচ্ছি। তবে কিছু জায়গায় দিতে পারছি না বিশৃঙ্খলার জন্য। গোটা ভারতের আমাদের নিয়ন্ত্রণে ৪৮৮টি প্রেক্ষাগৃহ রয়েছে। কিন্তু যেখানে হামলার হুমকি রয়েছে, সেখানে আমরা ছবিটি মুক্তি দিচ্ছি না।’

এদিকে, ‘পদ্মাবত’কে কেন্দ্র করে সংঘর্ষ ছড়িয়ে পড়ছে গোটা ভারতে। মুম্বাইতে প্রায় ১০০ জন করনি সেনাকে ‘পদ্মাবত’ বিরোধী আন্দোলন থেকে আটক করা হয়েছে। এ ছাড়া সংঘর্ষ হয়েছে ভারতের আহমেদাবাদে। তিনটি মাল্টিপ্লেক্সে অগ্নিসংযোগ ছাড়াও ৩০টি মোটরসাইকেল ও স্কুটার পুড়িয়ে দিয়েছে করনি সেনারা। পদ্মাবতের মুক্তি ঠেকাতে বাসে আগুন দিতেও ছাড়েনি করনি সেনারা।

আন্দোলন হয়েছে মধ্য প্রদেশেও। ‘পদ্মাবত’-এর মুক্তি ঠেকাতে আগ্রা-মুম্বাই হাইওয়ে বন্ধ করে রেখেছে করনি সেনারা। ভোপাল, গুনা, রাতলামের মতো ভারতের ছোট শহরগুলোতেও ‘পদ্মাবত’-এর বিরুদ্ধে আন্দোলন করেছে করনি সেনারা।

ষোলো শতকের সুফি কবি মালিক মাহমুদ জয়সীর লেখা বিখ্যাত কবিতা ‘পদ্মাবত’কে কেন্দ্র করে লেখা হয়েছে ছবিটির কাহিনী। ছবিতে রানী পদ্মিনীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাডুকোন। তাঁর স্বামী ও মেওয়ারের রাজা রতন সিংয়ের ভূমিকায় অভিনয় করছেন শহিদ কাপুর। ছবিটির নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং। আলাউদ্দিন খিলজির ভূমিকায় দেখা যাবে তাঁকে। ছবিটি প্রযোজনা করছে ভায়াকম ১৮।

//একে

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments