অসুস্থতার কথা বলে প্রতারণা করে চাঁদা আদায়ে ২ জনের কারাদন্ড

আসাদুজ্জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি :

0
129

রোগী না হয়েও রোগী সেজে সাধারণ জনগণকে বোকা বানিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগে ঠাকুরগাঁও দুই প্রতারণাকারিকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যায় সদর উপজেলার গড়েয়া কালিতলা বাজারে তাদের আটক করে এ সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

দন্ডপ্রাপ্তরা হলেন-সদর উপজেলার রায়পুর ইউনিয়নের মোলানী নামক এলাকার জয়নাল এর ছেলে আব্দুল সাত্তার (৬৫) ও পঞ্চগড় জেলার বশিরুদ্দিনের ছেলে শফিকুল আলম (৪০)।

জানা যায়, আজ সন্ধ্যার দিকে গড়েয়া কালিতলা বাজারে কিডনি রোগের কথা বলে জনসাধারণকে বোকা বানিয়ে অর্থ আদায় করছিলো দন্ডিতরা। বিষয়টি আঁচ করতে পেরে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তাদের চ্যালেঞ্জ করেন। বিষয়টি বুঝতে পেরে তারা এলাকা ত্যাগ করার চেষ্টা করলে স্থানীয়রা তাদের আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেন। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন ঘটনাস্থলে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা তাদের অপরাধ স্বীকার করেন।

পরে সেখানে ভ্রাম্যমাণ আদলত বসিয়ে আটক দুজনকে প্রতারণার অভিযোগে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এসময় ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী ও সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগেও ওই এলাকায় প্রতারণা করে জনগণের নিকট থেকে অর্থ আদায়কালে দুইজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here