Friday, October 22, 2021
Homeখবরআজ শাকিব খানের জন্মদিন

আজ শাকিব খানের জন্মদিন

[ad_1]

আজ ২৮ মার্চ, (বুধবার) ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের জন্মদিন। ১৯৮৩ সালের ২৮ মার্চ ঢাকার নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি।

ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিবের জন্মদিনে ‘আজকের বিজনেজ বাংলাদেশ’ এর পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইলো।

জন্মদিনের শুরুর প্রহরটা তিনি চট্টগ্রামে একটি চলচ্চিত্রের শুটিং ইউনিটের সঙ্গে শুরু করলেও আজ বিকেলে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরবেন বলে জানিয়েছেন শাকিব খান নিজেই। নিজের জন্মদিনে সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিদের সঙ্গে আজ বিকেলে একান্তে সময় কাটাবেন বলে জানান তিনি।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেল ঝমকালো আয়োজনের মাধ্যমে জন্মদিন পালন করবেন শাকিব খান। এদিন কেক কাটাসহ ভক্তদের জন্য চমক থাকবে বলে আগেই ঘোষণা দিয়েছিলেন তিনি। শোনা যাচ্ছে, একটি রেডিও চ্যানেল ও তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল খোলার আনুষ্ঠানিক ঘোষণা দিবেন এই নায়ক।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারী চাকরিজীবী। তার মা একজন গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোক চলে আসে তার। এরপর দর্শকের ভালোবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই এখন তিনি বেশ আনন্দের সঙ্গে অভিনয় চালিয়ে যাচ্ছেন।

আবুল খায়ের বুলবুল পরিচালিত শাকিবের প্রথম সিনেমা ‘সবাইতো সুখী হতে চায়’। সিনেমাটির শুটিং চলাকালে শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’। ১৯৯৯ সালের ২৮ মে ‘অন্তত ভালোবাসা’ সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয়শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন জামান। কিন্তু এ সিনেমাটি শাকিবকে নায়ক হিসেবে খ্যাতি এনে দিতে না পারলেও পরবর্তী সময়ে বিভিন্ন ব্যবসাসফল সিনেমার সুবাধে দ্রুত জনপ্রিয়তা লাভ করেন তিনি।

joy

২০০৮ সালে ‘কোটি টাকার কাবিন’ সিনেমার শুটিং করার সময় চিত্রনায়িকা অপু বিশ্বাসকে ভালোবেসে বিয়ে করেন শাকিব। দীর্ঘ আট বছর সংসার করার পর তাদের ঘরে ফুটফুটে পুত্র সন্তান আব্রাম খান জয়ের জন্ম হয়।

বর্তমানে শাকিব খান বাংলাদেশের চলচ্চিত্রের নাম্বার ওয়ান নায়ক। অসংখ্য সিনেমায় তিনি অভিনয় করেছেন এবং পেয়েছেন মেরিল প্রথম আলো পুরস্কার, বিজিএফ চলচ্চিত্র পুরস্কার, সমালোচক পুরস্কারসহ অসংখ্য পুরস্কার। অভিনয় জীবনে তার যা কিছু অর্জন সবকিছুই উৎসর্গ করেছেন কখনো দর্শকের জন্য আবার কখনো মা-বাবার প্রতি।

নায়ক হিসেবে রেকর্ডসংখ্যক পারিশ্রমিক নিয়ে থাকেন শাকিব খান। তবে সর্বশেষ চমক সৃষ্টি করেন পরপর দুইবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়ে।

জনপ্রিয় এ অভিনেতা এখন চট্টগ্রামে ‘সুপার হিরো’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আশিকুর রহমানের পরিচালনায় এ সিনেমার শুটিং গত ২৬ মার্চ থেকে শুরু হয়েছে। এ ছাড়া শাকিব খান ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার সিনেমা ও কলকাতার সিনেমায় দাপিয়ে বেড়াচ্ছেন।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments