আমির খানের জন্মদিন আজ

[ad_1]

‘মিস্টার পারফেক্টশনিস্ট’ খ্যাত জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খানের জন্মদিন আজ। ১৯৬৫ সালের এই দিনে মুম্বাই মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন তিনি। আজ ১৪ মার্চ ৫৩ বছরে পা রাখলেন এই বলিউড অভিনেতা। আমির খানের পুরো নাম মোহাম্মদ আমির হোসেইন খান।

তার জন্মদিনে ভক্তদের একটি বিশেষ উপহার দিয়েছেন এ অভিনেতা। ফেসবুক ও মাইক্রোব্লগিং সাইট টুইটারের পর এবার ইনস্টাগ্রামেও অ্যাকাউন্ট চালু করলেন তিনি। কয়েক ঘণ্টার মধ্যেই ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা কয়েক লাখ ছাড়িয়ে গেছে।

ইনস্টাগ্রামে প্রথম পোস্ট হিসেবে তার মায়ের একটি ছবি আপলোড করেন আমির। এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমে বলেন, ‘ইনস্টাগ্রামে প্রথম পোস্ট কী হবে তা নিয়ে অনেক চিন্তা করা হয়েছে। আমির চাইছিলেন এমন কিছু যা তার খুবই ব্যক্তিগত ও প্রিয়। কয়েকটি আইডিয়ার মধ্যে ঘনিষ্ঠ একজনের আঁকা মায়ের স্কেচটি বেছে নেন আমির। আমির তার মায়ের খুবই প্রিয় এবং মনে করেন মায়ের জন্যই আজকে তিনি এই অবস্থানে।’

amirr

১৯৭৩ সালে ‘ইয়াদো কি বারাত’ নামের সিনেমাতে প্রথম শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন তিনি। এরপর ১৯৮৮ সালে ‘ক্যায়ামাত সে ক্যায়ামাত তাক’ সিনেমাতে প্রথম হিরো হিসেবে অভিনয় করেন। তারপর একে একে হিট সিনেমা উপহার এবং নিপুণ অভিনয়ের গুনে তিনি শুধু বলিউডই নয় বলিউডের বাইরেও সকলের কাছে হয়ে উঠেছেন মিস্টার পারফেকশনিস্ট।

এ অভিনেতা প্রায় তিন দশকের বলিউড ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here