আমি মারা যাইনি, গুজব ছড়াবেন না : পাক পেসার

যমুনা ডেস্ক :

0
75

দিব্যি বেঁচে আছেন। তবু তিনি মারা গেছেন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে শোকের মাতম। এমনকি পরিবার ও বন্ধুবান্ধবদের কাছে অগণিত ফোন করে শোক প্রকাশ করছেন।

সোশ্যাল মিডিয়ায় প্রচারিত গুজবের কারণে এমন বিব্রতকর অবস্থায় পড়েছেন পাকিস্তানের দীর্ঘকায় পেসার মোহাম্মদ ইরফান।

রোববার থেকেই দেশটির সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সড়ক দুর্ঘটনা মৃত্যুবরণ করেছেন ক্রিকেটার মোহাম্মদ ইরফান।

বিষয়টি দ্বিতীয়বার যাচাই না করে অগণিত পোস্ট দেন ভক্তরা। এতে বিব্রতকর অবস্থায় পড়ে গেছেন ইরফান।

অবশেষে এ থেকে রেহাই পেতে নিজেও সোশ্যাল মিডিয়ার দারস্থ হলেন ইরফান।

রোববারই টুইটারে তিনি লেখেন– কিছু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমে গাড়ি দুর্ঘটনায় আমার মৃত্যুর বানোয়াট খবর প্রচার করা হচ্ছে, যা আমার পরিবার ও বন্ধুবান্ধবকে বিব্রতকর অবস্থায় ফেলে দিয়েছে। এ বিষয়ে আমি অগণিত ফোন পাচ্ছি। দয়া করে এমন গুজব ছড়ানোর আগে ভালোভাবে চেক করে নিন। কোনো দুর্ঘটনা হয়নি। আমি মারা যাইনি। আমি ভালো আছি।

দুদিন আগে পাকিস্তানের সোশ্যাল মিডিয়ায় এমনই গুজব রটেছিল দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে নিয়ে। করোনা আক্রান্ত এই তারকার শারীরিক অবনতি ঘটছে এবং যে কোনো সময় তিনি মারা যেতে পারেন বলে নানা পোস্ট করা হয়।

অবস্থা বেগতিক দেখে সংক্ষিপ্ত লাইভে এসে আফ্রিদি জানান, তিনি ভালো আছেন। দিন দিন উন্নতির দিকে যাচ্ছে তার শরীর। সোশ্যাল মিডিয়ায় ভুলভাল খবর প্রচার থেকে বিরত থাকতে পাকিস্তানিদের অনুরোধ জানান আফ্রিদি।

তার সেই অনুরোধের ৪৮ ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ার এমন গুজবের শিকার হলেন ক্রিকেটার মোহাম্মদ ইরফান।

পাকিস্তান ক্রিকেট দলের হয়ে এখনও পর্যন্ত ৪ টেস্ট, ৬০ ওয়ানডে ও ২২ টি-টোয়েন্টি খেলেছেন ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার পেসার মোহাম্মদ ইরফান। তিন ফরম্যাট মিলে তার উইকেট সংখ্যা ১০৯টি।

তথ্যসূত্র: গালফ নিউজ, দুনিয়া নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here