আরেফিন শুভর ‘বালিঘর’ এ থাকছেন রবীন্দ্রনাথও!

[ad_1]
কলকাতার খ্যাতনামা পরিচালক অরিন্দম শীলের নতুন ছবির নাম ‘বালিঘর’। সিনেমাটিতে বাংলাদেশের প্রথম সারির তারকাদের পাশাপাশি থাকবেন কলকাতার তারকারা। বাংলাদেশের আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নওশাবার পাশাপাশি ভারতের আবির চ্যাটার্জি, পার্ণো মিত্র, রুহুল ব্যানার্জি ও অনির্বাণ ভট্টাচার্যরা থাকছেন এতে। ছবিটি প্রযোজনা করছেন বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা। ছবিটি নিয়ে ২০ জানুয়ারি এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। সেখানেই মজার এক তথ্য দিলেন পরিচালক অরিন্দম। তিনি জানালেন, ছবিতে অন্যরকমভাবে থাকছেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরও! কারণটা শান্তিনিকেতন যোগসূত্র।

‘বালিঘর’-এর কাহিনি সাত বন্ধুর গল্প দিয়ে সাজানো। অনেকদিনের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার পর এর গল্পের সূত্রপাত। আর এ সাত বন্ধুরই ছোটবেলাটা কাটে বিশ্বকবির শান্তিনিকেতনে। সেখানেই তারা পড়াশোনা করেছেন।

নির্মাতা অরিন্দম শীল বলেন, ‘সিনেমায় এই সাত বন্ধুর ভাবনার বড় একটা জায়গাজুড়ে থাকবে রবীন্দ্রনাথ ঠাকুর। ওদের বন্ধুত্বের মূল শক্তিটাই হলো রবীন্দ্রনাথ। অনেক বছর পর তারা যখন কক্সবাজার সৈকতে এসে আবার একত্র হয়, তখন সম্পর্কের নানা টানাপোড়েন ভেসে উঠবে। সেখানেও আসবে রবীন্দ্রনাথের প্রসঙ্গ।’ অরিন্দম শীলপরিচালকের মতে ছবির সবচেয়ে জটিল চরিত্র হলো মধুময়। যা করছেন আরিফিন শুভ। শুভ বলেন ‘এমন চরিত্র আমি কখনোই করিনি। সে জন্য আলাদা প্রস্তুতিও চলছে।’ শুভর চরিত্রটি একজন শেফের। জীবনের নানা বাঁক দেখা এই চরিত্রই ছবির প্রাণ। ‘বালিঘর’ ছবির সংগীতায়োজনে থাকছে ব্যান্ড চিরকুট। ভারতের শাস্ত্রীয় প-িত বিক্রম ঘোষের সঙ্গে যৌথভাবে কাজ করবেন তারা। জানা যায়, আগামী মার্চ মাস থেকে ছবিটির কাজ শুরু হবে। ২০দিন চলবে কাজ।

[ad_2]

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here