ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ২৭

[ad_1]

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপ রাষ্ট্র ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ১৬ জন আহত হয়। শনিবার দেশটির পশ্চিম জাভা প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। রবিবার সকালে দেশটির পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, বাসটিতে কমপক্ষে ৪০ জন যাত্রী ছিলেন, যাদের বেশির ভাগই স্থানীয় পর্যটক। পশ্চিম জাভা প্রদেশের সুবাং এলাকায় দ্রুত গতিতে পাহাড়ি পথে যাওয়ার সময় পেছন থেকে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় বাসটি। আর তখনই নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে যান দু’টি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ জনি জানান, এ ঘটনায় ২৭জন ঘটনাস্থলেই মারা যান। আর আহত ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের বেশির ভাগেরই অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় টেলিভিশনের ফুটেজে দেখা যায়, খবর পেয়েই পুলিশ, সেনাবাহিনী ও চিকিৎসক প্রতিনিধিদলসহ উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। তাৎক্ষণিকভাবে উল্টানো বাস থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

কর্মকর্তারা বলছেন, দেশটির রাজধানীর জাকার্তা থেকে দক্ষিণে স্যাটেলাইট সিটি তাংগেরাংয়ের দিকে যাচ্ছিল পশ্চিম জাভার তাংকুবান পেরাহু থেকে আসা পর্যটকবাহী বাসটি। তাংকুবান পেরাহু পাহাড়ি রিসোর্টের জন্য বেশ জনপ্রিয়।

পুলিশ কর্মকর্তা জনি জানান, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে তারা ধারণা করছেন, বাসটির ব্রেক অকেজো থাকার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে।

‘দুর্ঘটনা কবলিত বাসের চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, যিনি নিজেও কিছুটা আহত হয়েছেন,’ বলেও এ পুলিশ কর্মকর্তা।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here