Monday, October 25, 2021
Homeআন্তর্জাতিকইয়েমেনে মানুষ হত্যা বন্ধ করতে হবে: ড. রুহানি

ইয়েমেনে মানুষ হত্যা বন্ধ করতে হবে: ড. রুহানি

[ad_1]

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইয়েমেনে মানুষ হত্যা বন্ধ করতে হবে। আজ (রোববার) তেহরানে ওমানের পররাষ্ট্রমন্ত্রী ইউসুফ বিন আলাভির সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। ওমান হচ্ছে যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের প্রতিবেশী দেশ।

রুহানি আরও বলেছেন, ইয়েমেনের মানবিক পরিস্থিতি অত্যন্ত সংকটাপন্ন এবং উদ্বেগজনক। দেশটির জনগণের বিরুদ্ধে হামলা বন্ধ করতে হবে। সেখানে নির্বিচারে বোমাবর্ষণ ও মানুষ হত্যা করা হচ্ছে বলে তিনি জানান। ইরানের প্রেসিডেন্ট বলেন, ইয়েমেনের নিরীহ জনগণের কাছে ওষুধ ও খাদ্য পৌঁছে দিতে হবে। ওমান ও ইরান পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ইয়েমেনে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা করতে সক্ষম হবে বলে তিনি জানান।

ইরানের প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার বিষয়ে ওমান ও ইরানের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। মধ্যপ্রাচ্যে অশান্তি ও অস্থিতিশীলতার কারণে অঞ্চলের প্রতিটি দেশই ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ সময় তিনি দুই দেশের মধ্যে সহযোগিতা আরও জোরদারের ওপর গুরুত্ব দেন।

ইরানের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে ওমানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইয়েমেনে চলমান সংঘাতের কারণে দেশটির জনগণের দুঃখ-কষ্ট ক্রমেই বাড়ছে। যত দ্রুত সম্ভব ইয়েমেনে মানুষ হত্যা বন্ধ করতে হবে এবং জনগণের কাছে মানবিক ত্রাণ সহায়তা পৌঁছে দিতে হবে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে প্রতিবেশী রাষ্ট্র ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments