উল্লাপাড়ায় সাড়ে ৪ কোটি টাকায় নির্মান পৌর বাস টার্মিনাল, উদ্ভোদনের এক বছর পরেও হচ্ছেনা ব্যবহার

নিজস্ব প্রতিবেদক

0
204

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় পৌর বাস টার্মিনাল উদ্ভোদনের এক বছর পার হলেও বিভিন্ন সমস্যার কারনে থমকে আছে এর কার্যক্রম।
উল্লাপাড়া পৌরসভার উদ্যোগে অবকাঠামা উন্নয়ন প্রকল্পের আওতায় নগরবাড়ী-বগুড়া মহাসড়কর পাশে বাখুয়া খলিশাগাড়ী বিল এলাকায় প্রায় এক একর জায়গা নিয়ে টার্মিনালটি নির্মান করা হয় । এ টার্মিনালের ভূমি ক্রয়সহ অবকাঠামো নির্মানে প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয় হয়েছে বলে জানা যায় ।

উল্লাপাড়া পৌরসভার অভ্যান্তরীণ রাজস্ব আয় বৃদ্ধি ও শহরের যানজট মুক্ত রাখতে এটি নির্মান করা হয়েছে । ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর টার্মিনালটি উদ্বোধন হওয়ার পর আর আলোর মুখ দেখেনি । টার্মিনালটির বিভিন্ন সমস্যার মধ্যে মূল সমস্যা ছিল বিদ্যুৎ ব্যবস্থা যা অতি সম্প্রতি এর সমাধান হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম নজরুল ইসলাম বলেন, পৌর বাস টার্মিনালটির মূল সমস্যা ছিলো বিদ্যুৎ যা অতি সাম্প্রতি এ সমস্যার সমাধান হয়েছে। এখন সব সমস্যা কাটিয়ে স্থানীয় বিভিন্ন পরিবহন সংগঠনের নেতাদের সাথে যোগাযোগ ও বৈঠক হয়েছে, অচিরেই টার্মিনালটি চালুতে তাদের সহযোগীতা এবং কার্যকারী পদক্ষেপ গ্রহন করা হয়েছে । পৌর বাস টার্মিনালটির বাৎসরিক ইজারা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে । অতিদ্রত এই টার্মিনালটি ইজারা দেওয়া এবং চালুর পদক্ষেপ গ্রহণ করা হবে। অচিরেই এটির বাস্তবায়ন আলোর মুখ দেখবে বলে আশা করছি।

উদ্ভোদনের এক বছর পরেও চালু হয়নি এই পৌর বাস টার্মিনাল তা এখন কতোটুকু অালোর মুখ দেখবে এনিয়েও রয়েছে প্রশ্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here