এই ঈদে ভিন্নধর্মী ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক :

0
189

বাংলাদেশ টেলিভিশনের বহুল দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, শিল্প-সাহিত্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শনসহ নানা বিষয়ই তুলে আনা হয় এই অনুষ্ঠানে।

ইত্যাদির মঞ্চের সামনে হাজার হাজার দর্শক উপস্থিত হয়ে থাকেন। উপস্থিত দর্শকদের ঈদ মোবারক ও সাদর সম্ভাষণ জানান হানিফ সংকেত। কিন্তু করোনার তাণ্ডবে এবার পাল্টে গেছে ইত্যাদির এই চিত্রপট। নতুন পর্ব নির্মাণের পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে চিরাচরিত নিয়মে এবার বিশেষ স্থানে গিয়ে ধারণ করা হয়নি।

তবে ঈদে দর্শকরা নিরাশ হবেন না। কারণ এবারের ইত্যাদির পর্ব একটু ভিন্নভাবে সাজানো হয়েছে। নতুন করে শুটিং না করতে পারায় আগে ঈদে প্রচারিত কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে এবারে ইত্যাদির বিশেষ পর্ব।

এ প্রসঙ্গে হানিফ সংকেত বলেন—করোনা ভাইরাসের কারণে সবকিছুর মতো থমকে গেছে ইত্যাদিও। তাই, পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, স্বাস্থ্যবিধি মেনে এবার চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ইত্যাদি ধারণ করা হয়নি। তবে ঈদের পরদিন ঈদের ইত্যাদিতে যে ঐতিহ্যবাহী দৃশ্যের জন্য দর্শকরা অপেক্ষা করেন তা থেকে দর্শকরা নিরাশ হবেন না। ইতিপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদি থেকে বিভিন্ন পর্ব সংকলন করে সম্পাদনার টেবিলে সাজানো হয়েছে এবারের ইত্যাদি। সংকলিত ইত্যাদি হলেও এবারের ইত্যাদির শুরুতে এবং শেষে রয়েছে একটি বিশেষ চমক।

‘ইত্যাদি’ অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। বিশেষ এই পর্ব ঈদুল ফিতরের দিন রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here