Thursday, October 14, 2021
Homeরাজনীতিএই দেশে আইন সবার জন্য সমান: হানিফ ‌

এই দেশে আইন সবার জন্য সমান: হানিফ ‌

[ad_1]

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে মিথ্যা তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে। এই দেশে আইন সবার জন্য সমান। আইনের চোখে আপনি অপরাধী হলে শাস্তি আপনাকে পেতে হবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মঙ্গলবার সকালে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ঢাকা জেলার শিক্ষকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে বক্তব্য দেন তি‌নি।

হানিফ বলেন, ৮ তারিখে বিএনপি নেত্রী খালেদা জিয়ার এতিমদের টাকা আত্মসাতের দুর্নীতি মামলার রায়। এই রায়কে কেন্দ্র করে মিথ্যা তথ্য দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বিএনপি। খালেদার বিরুদ্ধে এই মামলা আওয়ামী লীগ সরকারের সময় হয়নি। এই মামলা হয়েছে তত্ত্বাবধায়ক সরকারের সময়। আমরা বলেছি এই মামলায় আদালতের মাধ্যমে বেগম জিয়া যদি নিজেকে নির্দোষ প্রমাণ করুক। নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারলে আমাদের কোনো আপত্তি নেই।

তিনি বলেন, এই দেশে আইন সবার জন্য সমান। আইনের চোখে আপনি অপরাধী হলে শাস্তি আপনাকে পেতে হবে। আপনি এতই দৈন্য ছিলেন যে আপনার এতিমের টাকা আত্মসাত করতে হয়েছে। এতিমের টাকা আত্মসাত করা ইসলাম সমর্থন করে না। প্রত্যেকটি মানুষের কর্মের ফল আখিরাতে পেতে হবে।

রায়ের আগে ও পরে দেশে যে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে জনগণ তা মেনে নেবে না উল্লেখ করে হানিফ বলেন, এই মামলার রায়কে সামনে নিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। মামলার রায়ের আগে ও পরে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইলে দেশের মানুষ তা মেনে নেবে না।

ভোটের বছরের শুরুতে ও দুর্নীতি মামলার রায় ঘোষণার আগে বিএনপি চেয়ারপারসনের সিলেটে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারতের সময় তার করা মন্তব্যের জবা‌বে হা‌নিফ ব‌লেন, হযরত শাহজালালের মাজার জিয়ারত করতে গিয়ে আপনি বলেছেন দেশের মানুষের চোখের ভাষা বুঝতে হবে। এই দেশের ১০-১৫ হাজার মানুষের চোখের ভাষা দিয়ে ১৬ কোটি মানুষের চোখের ভাষা বোঝা যায় না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে দেশের জনগণ আছে।

ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নসের গভর্নর শেখ মোহাম্মদ আবদুল্লাহ, মিছবাহুর রহমান চৌধুরী ও শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments