Monday, October 25, 2021
Homeখবর‘এই প্রজন্ম ছবিটির সঙ্গে কমিউনিকেট করতে পারবে’

‘এই প্রজন্ম ছবিটির সঙ্গে কমিউনিকেট করতে পারবে’

[ad_1]

‘এই ফিল্মের সবচেয়ে কঠিন দিকটা হচ্ছে প্রপস (সাজসরঞ্জাম) সংগ্রহ করা। যেটা খুব সুনিপুণভাবে পরিচালক খুঁজে বের করে ব্যবহার করার চেষ্টা করেছেন। এটা আসলে এই সিনেমার জন্য সবচেয়ে বড় একটি চ্যালেঞ্জ ছিল। তিনি ওই সময়কার কসটিউম থেকে শুরু করে সবকিছুই অনেক সুন্দরভাবে চিত্রায়িত করেছেন এ ছবিতে’, বললেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

ভাষা আন্দোলনকে উপজীব্য করে তৌকীর আহমেদ নির্মিত ‘ফাগুন হাওয়া’ চলচ্চিত্রের দীপ্তি চরিত্রে অভিনয় করছেন তিনি। ঢাকা থেকে প্রায় তিনশ কিলোমিটার দূরে খুলনার পাইকগাছার রাড়ুলী গ্রাম। সেখানকার প্রফুল্ল চন্দ্র রায় স্কুল এন্ড কলেজে চলছে সিনেমাটির শুটিং। সেখানেই শুটিংয়ের বিরতিতে রবিবার দুপুরে কথা বলেন প্রিয়.কমের সঙ্গে কথা বলেন তিশা।

তিনি বলেন, ‘ভাষা আন্দোলনের ওপর একটি কাজ হচ্ছে, যা আগে কখনো এভাবে হয়নি, মানে এখন বৃহৎ পরিসরে হচ্ছে। আন্তর্জাতিক মানের একজন শিল্পী এ ছবিতে কাজ করছেন। তৌকির ভাই এমন না যে, মাথায় আসলো, আর কাজটি করল। তিনি তো এডুকেশনালি কোয়ালিফাইড একজন পরিচালক। অনেক রিসার্চ করেই এমন একটা কনসেপ্ট তিনি বেছে নিয়েছেন। এই জেনারেশন ছবিটির সঙ্গে খুব সহজেই কমিউনিকেট করতে পারবে।’

‘ভাষা আন্দোলনটা কীভাবে আসছে, কেন হলো, পেছনের আসল ঘটনা কী- এগুলো আসলে বর্তমান প্রজন্মের অনেকে ঠিকভাবে জানেন না। এটা ওদের ভুল না। পারিবারিক ও প্রাতিষ্ঠানিকভাবে শেখানোর জায়গাটাতে কিছুটা দুর্বলতা রয়েছে। এ ছবিটির মধ্য দিয়ে অনেকটা আসলে ক্লিয়ার হবে। আর ভাষা আন্দোলনের আবেগ বা গভীরতা অনেক সহজ ভঙ্গিতে এ ছবিতে তুলে ধরা হচ্ছে।’

তিশা ছাড়াও ‘ফাগুন হাওয়া’ ছবিতে অভিনয় করছেন- সিয়াম, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, সাজু খাদেম, আবুল হায়াত, শহিদুল আলম সাচ্চু। আরও থাকছেন মঞ্চের একদল অভিনয়শিল্পী। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে তৈরি হচ্ছে সিনেমাটি।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments