‘ও অতিরিক্ত দুষ্টু, প্রচণ্ড রাগ করে’

[ad_1]

‘হেরিলে মায়ের মুখ, দূরে যায় সব দুখ, মায়ের কোলেতে শুয়ে জুড়ায় পরান, মায়ের শীতল কোলে, সকল যাতনা ভোলে, কত না সোহাগে মাতা বুকটি ভরান’—জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তার ‘মা’ কবিতায় এভাবেই মায়ের প্রতি তার ভালোবাসার অভিব্যক্তির বর্ণনা করেছেন।

সন্তান যেমন মায়ের কাছে এলে সব দুঃখ দূর হয়ে যায়, আবার সন্তানকে কাছে পেলে মায়ের যে সুখ অনুভূতি হয় তা আর কোথাও পাওয়া সম্ভব না। চিত্রনায়িকা অপু বিশ্বাসের এখন সময় কাটছে সন্তান আব্রাম খান জয়কে নিয়ে। আব্রামের ভেতরেই তিনি খুঁজে ফিরেছেন সব কিছু।

আব্রামের বয়স এখন ১৭ মাস। এরই মধ্যে হাঁটতে শিখে গেছে। পছন্দ কিংবা অপছন্দের খেলাও ঠিক করে ফেলেছে। ভিন্নমত হলে মনক্ষুণ্ণ হয়। তবে বাবা-মা শব্দের মধ্যে যে কত আবেগ, তা বোঝে উঠার আগেই তিক্ত সম্পর্কের টানাপোড়েনে পড়তে হয়েছে আব্রামকে। যার কারণে মায়ের কাছেই বেড়ে ওঠছে সে। মা অপু বিশ্বাসই এখন তার সবসময়ের সঙ্গী।

তবে আব্রাম এখন টুকটাক বুঝতে শুরু করেছে। কাছের মানুষদের সঙ্গে খুব দুষ্টুমি করে বলে জানিয়েছেন অপু বিশ্বাস। এ ছাড়াও প্রচণ্ড জেদি হয়েছে সে।

আব্রাম এখন কেমন আছে? জানতে চাইলে অপু বিশ্বাস বলেন, ‘ও এখন ভালো আছে। দুষ্টু হয়ে গেছে অতিরিক্ত!’

‘এখন প্রচণ্ড রাগ করে। একটুতেই জিদ করে। আর একটি ক্রিকেট ব্যাট কিনে দিয়ে ভুল করেছি নাকি ভালো করেছি জানি না! যাকেই কাছে পায় ওইটা দিয়ে মারতে থাকে! আবার যাকে মারবে তাকে মার খেতেও হবে। না হলে চিৎকার করে’, যোগ করেন জনপ্রিয় এই নায়িকা।

‘আবার কেউ যদি অনায়াশে এসে বলে নাও নাও মারো, তাতেও হবে না! ওইভাবেই দাঁড়িয়ে থাকতে হবে। যদি ভুলেও সরে যাও তাহলে আবার টেনে নিয়ে আসবে। ওর মতো করে দাঁড় করিয়ে, তারপর আবার মারতে শুরু করবে। কি যে বিপদ!’ আব্রাম সম্পর্কে বলছিলেন তিনি।

এ কারণে আব্রামকে নিয়ে কিছুটা চিন্তিত তিনি। আব্রামের পছন্দ-অপছন্দ বা আচরণের বিষয়ে অপু বিশ্বাস বলেন, ‘একজন মা হিসেবে মনে হয়, আমি স্বর্গে বাস করছি। আমার চেয়ে সুখী আর কেউ নেই। আমি ব্যক্তিজীবনে জয়কে নিয়ে এখন অনেক সুখী। ও যে পথে হাঁটতে চায়, সেটিকেই আমি প্রাধান্য দেবো।’

আব্রাম খান জয়কে আদর্শ নাগরিক হিসেবে দেখতে চান তার মা এবং আব্রামের পরিচয়েই তিনি বেঁচে থাকতে চান।

অপু বিশ্বাস বলেন, ‘আমি চাই আব্রাম দেশের আদর্শ একজন নাগরিক হিসেবে বেড়ে উঠুক। এখন আমিই তো আব্রামের মা, আমিই ওর বাবা। ভবিষ্যতে আব্রাম আমার পরিচয়ে নয়, আমিই ওর পরিচয়ে বাঁচতে চাই। এখন শুধু সে সময়গুলোর অপেক্ষা করছি।’

২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন অপু। সেই বছর থেকে ২০১৭ সাল পর্যন্ত এই জুটি একাধারে ৭০টির মতো ছবিতে অভিনয় করেন। একসঙ্গে কাজ করতে গিয়ে এক সময় প্রেমের সম্পর্ক হয় তাদের। ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে বিয়ে করেন এই জুটি। এরপর ভারতের কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় শাকিব-অপুর ছেলে আব্রাম খান জয়ের।

গত বছরের ১০ এপ্রিল দীর্ঘদিন গোপনে থাকা বিয়ে ও সন্তানের বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসেন অপু। এরপর থেকেই শাকিব খানের সঙ্গে সম্পর্কের অবনতি হতে থাকে। শেষ পর্যন্ত এই জনপ্রিয় তারকা দম্পতি বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here