কেন্দ্রীয় যুবদলের সভাপতি পদে আলোচনার শীর্ষে আমিরুল ইসলাম খান আলীম

0
35

কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সফল সাধারণ সম্পাদক ও বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম যুবদলের কমিটিতে সভাপতি পদে আলোচনায় শীর্ষে রয়েছেন।

দলীয় নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন রয়েছে আগামীতে সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে যুবদলের হাল ধরতে রাজপথের পরিক্ষিত নেতৃত্ব প্রয়োজন। বিগত সময়ে কেন্দ্রীয় ছাত্রদলের নেতৃত্ব দেওয়া ও সরকার বিরোধী আন্দোলনে সারা বাংলাদেশের মধ্যে বেলকুচিতে আন্দোলনের মাধ্যমে প্রমান দিয়েছেন।

নেতাকর্মীদের দাবী, বিগত সময়ে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, তাঁতি দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মী নিয়ে হরতাল, অবরোধের সময় মাঠে অবস্থান করেছিলেন আমিরুল ইসলাম খান আলীম।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আমিরুল ইসলাম খান আলীম ছাত্র রাজনীতি থেকেই জিয়া পরিবারের আস্থা অর্জন করেছেন।

তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অতি বিশ্বস্থ হওয়ায় বেলকুচি, এনায়েতপুর ও চৌহালী সিরাজগঞ্জ -৫ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করেছেন।

সিরাজগঞ্জ জেলায় বেলকুচি উপজেলার তামাই গ্রামে জন্ম গ্রহণ করেছেন তিনি। ছোট বেলা থেকেই জাতীয়তাবাদ চেতনা বুকে লালন করে ১৯৮৬ সালে তামাই বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এস এস সি পাশ করেন। ১৯৮৬ সালে ঢাকার ঐতিহ্যবাহী তিতুমীর কলেজে ভর্তি হন, সেখান থেকেই তার রাজনীতির হাতেখড়ি। ১৯৮৬ সালে তিনি তিতুমীর কলেজের সিরাজ ছাত্রাবাসের ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৮ সালে সরকারী তিতুমীর কলেজের ছাত্রদলের প্রচার সম্পাদক নির্বাচিত হন, ১৯৯০ সালে তিনি সরকারী তিতুমীর কলেজের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং এরশাদ বিরোধী আন্দলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে ১৯৯১ সালে তিনি শেখ মুজিব হলের যুগ্ম আহব্বায়ক নির্বাচিত হন। ১৯৯৬ সালে তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য পদ লাভ করেন। ১৯৯৮ সালে ছাত্রদল কেন্দ্রীয় কমিটির(সোহেল-পিন্টু) প্রচার সম্পাদক নির্বাচিত হন। ২০০০ সালে তিনি ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ( পিন্টু- লাল্টু) যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২০০২ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, পরে ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হন। ২০০৫ সালে ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনোনিত হন এবং ১/১১ এর ভয়াবহতার মাঝে জীবন বাজি রেখে অত্যন্ত সাহসিকতার সাথে নেতৃত্ব দেন। তার এই সাহসিকতা জন্য বেগম খালেদা জিয়ার বিশ্বস্থ ও আস্থাভাজন হয়ে ওঠেন।

২০০৯ সালে বাংলােদশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ছাত্রদলকে নতুন রূপে সাজিয়ে তোলেন। পরবর্তীতে জাতীয় নির্বাহী কমিটির সদস্যপদ লাভ করেন। বর্তমানে তিনি বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ- প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here