খালেদার মুক্তি মানেই নির্বাচন বানচালের গভীর চক্রান্ত

[ad_1]

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খালেদার মুক্তির প্রশ্ন অথবা কোন অপরাধীর মুক্তির প্রশ্ন মানেই হচ্ছে নির্বাচনটাকে বানচাল করার একটা গভীর চক্রান্ত।

শনিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া দিশা টাওয়ারে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ইনু বলেন, বিএনপির সহায়ক সরকারের প্রস্তাব, খালেদা জিয়ার মুক্তির প্রস্তাব, অপরাধীদের ছাড় দেয়ার প্রস্তাব, আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা না করার প্রস্তাব দিয়েছে। এইসব প্রস্তাব নির্বাচনে অংশগ্রহণের পূর্বশর্ত হিসেবে বিএনপি দাঁড় করায় তাহলে আমরা বলবো কোনো শর্ত দিয়ে নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি নিষ্পত্তি হতে পারে না।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মুখে গণতন্ত্র, কিন্তু তাদের আঁচলে, পকেটে রাজাকার এবং জামায়াত জঙ্গি সন্ত্রাসী। কার্যত তারা গণতন্ত্রের জন্য বিশ্বাসযোগ্য কোনো রাজনৈতিক দল নয়।

তিনি আরো বলেন, বিএনপি বার বার প্রমাণ করেছে বিএনপি হচ্ছে সকল খুনীদের আস্তানা এবং রাজাকার, জামায়াত ও জঙ্গি-সন্ত্রাসীদের ঠিকানা। আর সেই বিএনপি বাংলাদেশের রাজনীতিতে একটি বিপদজনক প্রতিষ্ঠান হিসেবে টিকে আছে কেবলমাত্র আইনের জোরে।

তিনি বলেন, বিএনপি দলগতভাবে নির্বাচন করতে পারে, সে ব্যাপারে আইনের কোনো পরিবর্তন হয়নি। সুতরাং বিএনপিকে বাদ দিয়ে সরকারের নির্বাচনের কোনো পরিকল্পনা নাই।

অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা জাসদ সভাপতি গোলাম মহসিন, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আব্দুর রশীদ চৌধুরীসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here