খালেদার রায় নিয়ে সতর্ক ছাত্রলীগ

0
244


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সতর্ক অবস্থা রয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। রায় হওয়ার পরে বিএনপি বা ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তাই সকাল থেকেই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের অবস্থান লক্ষ্য করা গেছে। ক্যাম্পাসে মধুর ক্যান্টিনেও অবস্থান নিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বলেন, আমরা আশা করি বিএনপি আদালতের রায় মেনে নেবে। তারা আইনিভাবে মোকাবেলা করবে। কিন্তু আন্দোলনের নামে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করে শিক্ষার পরিবেশ নষ্ট করার চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থী ও এতিমরা তা প্রতিহত করবে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগও তাদের সঙ্গে থাকব।

এদিকে গত কয়েকদিন ধরেই ক্যাম্পাসে মিছিল করছে হল শাখা ছাত্রলীগ। বুধবার সন্ধ্যার পর থেকে দফায় দফায় বিক্ষোভ করেছে তারা। রাতে হলগুলোতে নেতাকর্মীদের নির্দেশনাও দেয়া হয়েছে বলে জানা গেছে।

এছাড়া গত কয়েকদিনে রাজধানীর সব ইউনিটের সঙ্গে মতবিনিময় করেছে কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সেখানে আজকের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সবাইকে সতর্ক থাকতে বলা হয়।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা জন্য আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিন ধার্য রয়েছে। রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ মামলার রায় ঘোষণা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here