চারঘাটে তথ্যআপার উঠান-বৈঠক

চারঘাট ( রাজশাহী ) প্রতিনিধি :

0
109

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে তথ্যআপার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় উপজেলা তথ্যকেন্দ্র স্থাপন করার মাধ্যমে উপজেলার বিভিন্ন তৃণমূল গ্রামের মহিলাদের বার‌্যবিবাহ,নারী নির্যাতন, সন্ত্রাস,জঙ্গিবাদ,প্রাথমিক স্বাস্থ্যসেবা ও বসতবাড়ির আঙ্গিনায় সবজি চাষে স্বনির্ভর নারীসহ বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক উঠান-বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলার চারঘাট ইউনিয়নের মুংলী গ্রামের মিন্টুর মোড়ে উপজেলা তথ্যসেবা কর্মকর্তা ফাতিমা খাতুনের পরিচালনায় উঠান-বৈঠক উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মুহাম্মদ নাজমূল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মনজুর রহমান, মহিলা সভানেত্রী পারভীন আরা নাসরিন, তথ্যসেবা সহকারী মিনুয়ারা খাতুন এবং তথ্যসেবা সহকারী নাসরিন খাতুনসহ সাংবাদিকবৃন্দ।

উঠান বৈঠকে গৃহিনী লতিফা বলেন, আমরা সংসারের কাজে ব্যস্ত থাকি। কিন্তু তথ্যসেবা কেন্দ্রে মাধ্যমে এই বৈঠকে জানতে পারি বাল্যবিবাহ, স্বাস্থ্যসেবা,নারী নির্যাতন আইন, মাদক, ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ, শিক্ষা, জেন্ডার ও কৃষি বিষয়ক মহিলাদেও বসত বাড়ির আঙ্গিনায় সবজি চাষে বিভিন্ন বিষয়ে দিক-নিদের্শনা ও সচেতনতা বৃদ্ধির লক্ষে ইউনিয়ন ভিত্তিক কাজ করছে তথ্যসেবা কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here