চারঘাটে স্কুল পরিদর্শনে এসে ক্লাস নিলেন ডিসি

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি :

0
71

চারঘাটের একটি মাধ্যমিক ও একটি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস নিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) । আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার শলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শলুয়া উচ্চ বিদ্যালয়ে প্রায় এক ঘন্টা ক্লাস নেন তিনি।
ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক হামিদুল হক বলেন, আমরা যেমন আমাদের জন্মদাতা মাকে ভক্তি, শ্রদ্ধা করি ও ভালোবাসি, তার প্রতি দায়িত্ব পালন করি। একইভাবে মাতৃভূমিকে মা হিসেবে দেখতে হবে। আর মানুষকে ভালোবাসতে পারলে সোনার মানুষ হওয়া সম্ভব হবে।
তিনি আরও বলেন, বড় লোক নয়, বড় মানুষ হও। আগামী প্রজন্মকে প্রকৃত শিক্ষা দান, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং তাদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে হবে।
শিক্ষার্থীরা জানিয়েছে, স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি আনন্দ সহকারে পড়িয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।
স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।
ব্যতিক্রমী এ ক্লাস সম্পর্কে অভিভাবক মদিনা আক্তার বলেন, ‘জেলা প্রশাসক ও তাঁর কর্মকর্তারা মাঝেমধ্যে পড়ালে বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।’
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সাদেকুর রহমান বলেন, ‘এ রকম উদ্যোগ অব্যাহত থাকলে প্রকৃত শিক্ষার পরিবেশ সৃষ্টি হবে এবং শিক্ষকদের মধ্যে সুষ্ঠু প্রতিযোগিতা বাড়বে।’
শলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহিদা খাতুন বলেন, ‘ডিসি স্যারের ক্লাসে বাচ্চারা খুবই আনন্দ পেয়েছে। স্যার এই পুরো সময়টা বাচ্চাদের সঙ্গে মিশে গিয়েছিলেন। অনেক বিষয় নিয়েই তিনি আলোচনা করেছেন। শিক্ষার মান বাড়াতে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।’
ক্লাস শেষে জেলা প্রশাসক বিদ্যালয় দুটির শিক্ষক, অভিভাবক ও ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় করেন। পরে দুপুরে তিনি উপজেলা শিক্ষা অফিস,উপজেলা ভূমি অফিস,চারঘাট মডেল থানা এবং শলুয়া ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক,সহকারী কমিশনার(ভূমি) আনিসুর রহমান ও চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডুসহ বিভিন্ন কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here