চৌহালীতে সচেতন ছাত্র সমাজ (সিএসএস) এর বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

0
297

সিরাজগঞ্জের চৌহালীতে অরাজনৈতিক সেচ্ছাসেবী ছাত্র সংগঠন সচেতন ছাত্র সমাজ (সি.এস.এস) এর আয়োজনে বিজ্ঞান ও গনিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

যমুনার ভাঙ্গনে বিদ্ধস্থ এ অঞ্চলের ছাত্র-ছাত্রীরা ব্যাতিক্রমী এ আয়োজন পেয়ে উৎসব মূখর পরিবেশে বিজ্ঞান ও গনিত অলিম্পিয়াড-এ অংশগ্রহন করে।

২০ ও ২১ জানুয়ারী আয়োজিত এ অলিম্পিয়াডে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পদচারনায় মুখরীত হয়ে ওঠে অনুষ্ঠানটির ভেন্যু পয়লা ও সম্ভূদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়।

২ দিন ব্যাপী চলমান এ অলিম্পিয়াডে চৌহালী ও নাগরপুর উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ২০০ জন ছাত্র-ছাত্রীদের সিনিয়র ও জুনিয়র ক্যাটাগরীতে বিভক্ত করে, বিজ্ঞান ও গনিত বিষয়ের উপর ৩০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নের উপর পরিক্ষা নিয়ে সর্বোচ্চ মার্ক প্রাপ্ত ১২ জনকে চুরান্ত ভাবে নির্বাচিত করে পুরস্কৃত করা হয়।

এছারাও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন দেয়ালিকা, প্রকল্প, পরীক্ষন ও সাংস্কৃতিক প্রতিযোগীতার মাধ্যমে পরিচালকগন অনুষ্ঠানটিকে উৎসব মূখর ও প্রানবন্ত করে তোলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শহিদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক নিয়ামত উল্লাহ্, ছাত্র কল্যাণ সম্পাদক সোলাইমান হোসেন, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিশু মারুফ, সিনিয়র সদস্য মাফিদুল ইসলাম, রুবেল রানা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here