ছাত্রদলের কাউন্সিলরদের ধন্যবাদ জানালেন সাবেক সভাপতি বারী হেলাল

যমুনা ডেস্ক :

0
26

বিএনপির দ্বিতীয় শীর্ষ নেতা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক করায় সংগঠনটির নেতাকর্মীদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল। বিএনপির তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক হেলা বুধবার ফেসবুক স্ট্যাটাসে এই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স রুমে সারাদেশ থেকে আসা ছাত্রদলের কাউন্সিলররা সর্বসম্মতিক্রমে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে তারেক রহমানকে সাংগঠনিক অভিভাবক নির্বাচন করেন। সভায় সর্বসম্মতিক্রমে নেয়া এ সিদ্ধান্ত পরে ঘোষণা করা হয়।

একই সঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল অনুষ্ঠানের ক্ষেত্রে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেয়া সব সিদ্ধান্ত ও পরামর্শের ওপর আস্থা রাখার সিদ্ধান্ত নেন কাউন্সিলররা। বৈঠকে কাউন্সিলরদের লিখিত প্রস্তাবে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ছাত্রদলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন সংগঠনটির সাবেক সফল সভাপতি আজিজুল বারী হেলাল। ফেসবুক স্ট্যাটাসে হেলাল লিখেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলের এক সভায় সব কাউন্সিলরের উপস্থিতিতে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগাঠনিক নেতা প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হওয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সব ইউনিটের কাউন্সিলরবৃন্দকে ধন্যবাদ ও শুভেচ্ছা।’

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি ও কাউন্সিলর খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে মঙ্গলবারের ওই কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনশর বেশি কাউন্সিলর অংশ নেন।

কাউন্সিল সভার শোক প্রস্তাবে সংগঠনের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কাজী আসাদ, সাবেক সাধারণ সম্পাদক মাহবুল হক বাবলু, নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুসহ বিভিন্ন নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। পাশাপাশি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নামে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

কাউন্সিলে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক কার্যক্রম পর্যালোচনার পর সর্বসম্মতিক্রমে ২৬ দফা প্রস্তাব ও সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি বাতিলের জন্য তারেক রহমানকে ধন্যবাদ জানিয়েছেন সভায় অংশ নেয়া কাউন্সিলররা। কাউন্সিলরদের লিখিত প্রস্তাব ও সিদ্ধান্তে তারেক রহমানকে ছাত্রদলের গঠন ও পুনর্গঠনসহ নেতৃত্ব নির্ধারণে নির্বাচন ও পরিচালনা করা তথা যে কোনো সাংগঠনিক বা রাজনৈতিক সিদ্ধান্ত ও ব্যবস্থা গ্রহণের দায়িত্ব দেয়া হয়। এর ফলে তারেক রহমান ছাত্রদল গঠন, পুনর্গঠনসহ গঠনতন্ত্র সংশোধন, কাউন্সিল আহ্বান, কাউন্সিল মুলতবি, নেতৃত্ব নির্ধারণে নির্বাচন পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত দিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here