জমে উঠেছে খেলা , সরাসরি দেখুন এখানে ক্লিক করে !!

[ad_1]
জমে উঠেছে খেলা , সরাসরি দেখুন

শ্রীলঙ্কার সামনে রানের পাহাড়

তামিম, সাকিব ও মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরির ওপর নির্ভর করে শ্রীলঙ্কার সামনে পাহাড় সমান রানের লক্ষ্য দিয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাসে ছিল বাংলাদেশ। আজ তাদের সেই আত্মবিশ্বাসের পারদে পুড়ে ছাই হলো হাথুরুর নতুন শিষ্যরা। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক। জিম্বাবুয়ের বিপক্ষে ৮৩ রানে অপরাজিত থেকে ত্রিদেশীয় সিরিজে দারুণ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার বিপক্ষে আজও তার ব্যাটে ছিল রানের ফল্গুধারা।

কিন্তু ১৪.৫ ওভারে এনামুলের ধৈর্যচ্যুতি ঘটে। থিসারা পেরেরার বাউন্সার খেলতে গিয়ে উইকেটের পেছনে নিরোশান ডিকভেলাকে ক্যাচ দেন এনামুল। তার আগে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৭ বলে ৩৫ রান করেন এ ব্যাটসম্যান। অন্য প্রান্তে ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম ফিফটি তুলে নেন তামিম।

সেঞ্চুরি তুলে নেয়ার পথেই ছিলেন বাংলাদেশের এ ওপেনার। কিন্তু ৩০তম ওভারে আকিলা ধনঞ্জয়ার প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। তার আগে ১০২ বলে খেলেছেন ৮৪ রানের ইনিংস। ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ওয়ানডেতে এক মাঠে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া থেকে তামিম আর মাত্র ৪২ রানের দূরত্বে দাঁড়িয়ে।

তামিমের বিদায়ের পর সাকিব-মুশফিকে দুর্দান্ত খেলছিল বাংলাদেশ। তামিম আউট হওয়ার পর ওয়ানডে ক্যারিয়ারের ৩৬তম ফিফটি তুলে নেন সাকিব আল হাসান। তবে বেশিদূর এগুতে পারেননি সাকিব। ৬৩ বলে ৬৭ রান করে বোলার গুনারত্নেকে ফিরতি ক্যাচ দেন এ অলরাউন্ডার।

মাহমুদুল্লা মাঠে এসে মুশফিকের সঙ্গে জুটি বাঁধেন। এরপর ৪২ বল খেলে ওয়ানডে ক্যারিয়ারের ২৮তম অর্ধশত পূরণ করেন তিনি। মুশফিক হাফ সেঞ্চুরির করার পরপরই আউট হয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহর বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মুশফিক। শেষ পর্যন্ত ৫২ বলে ৬২ রানে গিয়ে থামেন। যেখানে ছিল ৪টি চার ও ১টি ছয়ের মার।

মুশফিকের বিদায়ের পর মাশরাফি, নাসির দ্রুত বিদায় নেন। শেষ পর্যন্ত সাব্বিরের ১২ বলে ঝড়ো গতির ২৪ রান দলের স্কোরকে ৩২০ পর্যন্ত পৌছাতে সাহায্য করে।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here