Sunday, October 24, 2021
Homeআন্তর্জাতিকট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

[ad_1]

ট্রাম্প প্রশাসনে যেন পদত্যাগের ঝড় উঠেছে। সেই পদত্যাগের নাউয়ে এবার পাল তুললেন প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন। পদত্যাগের খবরটি মঙ্গলবার হোয়াইট হাউজ নিশ্চিত করেছে বলে খবর প্রকাশ করেছে বিবিসি।

গত কিছুদিন ধরে ট্রাম্প প্রশাসনের শীর্ষ উচ্চপদস্থ অনেকে বিদায় নিয়েছেন। সে ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করবেন।

কন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। কিন্তু ইউরোপ থেকে স্টিল ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তা নিয়ে এই অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

হোয়াইট হাউস থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন।

গোল্ডম্যান স্যাকস ব্যাংকের সাবেক প্রেসিডেন্ট ৫৭ বছর বয়সী কন গত বছর ট্রাম্পের বড় ধরনের কর সংস্কার পরিকল্পনা বাস্তবায়নে সহযোগিতা করেছিলেন। কিন্তু তাদের দু’জনের মধ্যে সম্পর্ক খুব একটা ঘনিষ্ঠ ছিল না।

কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনো জানা যায়নি। এদিকে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কনের ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, হোয়াইট হাউসে কোনো বিশৃঙ্খলা নেই। তিনি কনের পরিবর্তে নতুন কাউকে নিয়োগ দেয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নিবেন।

এদিকে কন এক বিবৃতিতে বলেছেন, দেশের সেবা করতে পারা একটা সম্মান। আমেরিকার জনগণের সুবিধার জন্য অর্থনৈতিক প্রবৃদ্ধির নীতি প্রণয়ন বিশেষ করে বড় ধরনের কর সংস্কার পরিকল্পনা বাস্তবায়ন ছিল আমার জন্য সম্মানের।

তিনি বিবৃতিতে বলেন, এই সুযোগ দেয়ার জন্য আমি প্রেসিডেন্টের প্রতি কৃতজ্ঞ। আশা করছি ভবিষ্যতে তিনি ও তার প্রশাসন ব্যাপক সফলতা অর্জন করবে।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেছেন, কন তার পদত্যাগের সিদ্ধান্তের কথা মঙ্গলবার ট্রাম্পকে জানালেও তারা দুজন কয়েক সপ্তাহ ধরেই তার সম্ভাব্য পদত্যাগ নিয়ে আলোচনা করছিলেন।

গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউসের কমিউনিকেশন বিভাগের প্রধান। সূত্র: বিবিসি

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments