ট্রাম্পের আইনজীবীর দফতরে এফবিআইয়ের অভিযান

[ad_1]

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের দফতরে অভিযান চালিয়েছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রাশিয়ার ভূমিকা নিয়ে তদন্তকারী বিশেষ কৌসুলি রবার্ট ম্যুলারের তদন্তের অংশ হিসেবেই এই অভিযান বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন।

নিউইয়র্কের ওই কার্যালয় থেকে কোহেন আর তার গ্রাহকদের সঙ্গে যোগাযোগের অনেক নথিপত্র জব্দ করা হয়েছে। মার্কিন গণমাধ্যমে বলা হচ্ছে, এসব নথিপত্রের মধ্যে পর্ন চলচ্চিত্রের এক তারকাকে অর্থপ্রদান সম্পর্কিত কাগজপত্রও রয়েছে।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের একদিন আগে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন বলে স্বীকার করেছেন কোহেন। এরপরই তিনি সবার আলোচনায় উঠে আসেন।

ড্যানিয়েলসের দাবি, স্ত্রী মেলানিয়া ট্রাম্প প্রথম সন্তানের জন্ম দেয়ার পরপর ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক হয়েছিল এবং সেই কথা চেপে রাখার জন্যই তাকে অর্থ দেয়া হয়।

কোহেনের আইনজীবী স্টিফেন এম রায়ান এক বিবৃতিতে বলেছেন, আমাকে ফেডারেল আইনজীবীরা জানিয়েছেন যে বিশেষ তদন্তকারী রবার্ট ম্যুলারের তদন্তের অংশ হিসেবেই এই অভিযান চালানো হয়েছে। তবে এটি অপমানজনক আর অপ্রয়োজনীয় বলে তিনি দাবি করে বলেন, কোহেন বরাবরই সরকারকে সহযোগিতা করে আসছেন।

ট্রাম্প এই তল্লাশি অভিযানের সমালোচনা করে ম্যুলারের টিমকে সবচেয়ে বেশি পক্ষপাতদুষ্ট লোকের দল বলে অভিহিত করেন। তিনি তল্লাশিকে ‘অপমানজনক পরিস্থিতি’ এবং ‘সত্যিকার অর্থে আমাদের দেশের ওপর হামলা’ বলে মন্তব্য করেন। সূত্র: বিবিসি

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here