তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা চলছে ঢাকায়

0
528

[ad_1]

তিন দিনব্যাপী বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা  চলছে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর)। এবারের মেলায় ঢাকাসহ সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, খুদে বিজ্ঞানী এবং স্বশিক্ষিত বিজ্ঞানী, উদ্ভাবক/বিজ্ঞান ক্লাবসহ প্রায় ৫৫২ জন অংশগ্রহণকারী তাদের ১৭৭ টি বাছাইকৃত প্রকল্প প্রর্দশন করছে। অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি, ৯ম থেকে ১০ম শ্রেণি, একাদশ-দ্বাদশ শ্রেণি এবং স্ব-শিক্ষিত উদ্ভাবক/বিজ্ঞান ক্লাব এই ৪টি ক্যাটাগরিতে মোট ১২টি দলকে পুরস্কার ও অংশগ্রহকারী সকলকে সনদপত্র প্রদান করা হবে মেলার শেষদিন।

এছাড়াও বিসিএসআইআর-এর গবেষণা ও উন্নয়ন কর্মকাণ্ড এবং এ প্রতিষ্ঠানের উদ্ভাবিত প্রসেস নিয়ে গড়ে ওঠা স্থানীয় শিল্পোদ্যোক্তাদের পণ্য প্রদর্শন করছে।

রাজধানীর হলিক্রস, সিটি কলেজ, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ, আইডিয়াল, গর্ভনমেন্ট ল্যাবরেটরি, মনিপুর উচ্চ বিদ্যালয়, রেসিডেনসিয়াল মডেল কলেজ, বীরশ্রেষ্ট নূর মোহাম্মদসহ ঢাকা ও ঢাকার বাহিরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এ মেলায় অংশগ্রহণ করেছে। ৩ দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে। মেলা সবার জন্য উন্মুক্ত।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here