ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিপ্লব

0
173


উত্তর-পূর্ব ভারতের ত্রিপুরায় নতুন মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নিলেন বিজেপি থেকে নির্বাচিত বিধায়ক বিপ্লব কুমার দেব। একই সাথে উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন রাজ্য বিজেপির জ্যেষ্ঠ নেতা যিষ্ণু দেব বর্মণ।

শুক্রবার দুপুরে রাজ্যের রাজধানী আগরতলার আসাম রাইফেলস ময়দানে তাদের এ শপথ অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির কেন্দ্রীয় সভাপতি অমিত শাহ, শীর্ষ নেতা লাল কৃষ্ণ আদভানি, মুরলি মনোহর যোশী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও ত্রিপুরার সদ্যবিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকার উপস্থিত ছিলেন।

এছাড়া প্রতিবেশী রাজ্য আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালসহ বিজেপি থেকে নির্বাচিত বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও উপস্থিত ছিলেন শপথ অনুষ্ঠানে।

গত ১৮ ফেব্রুয়ারি ত্রিপুরা বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে রাজ্যের বনমালীপুর আসন থেকে অংশ নিয়ে বিজয়ী হন বাংলাদেশি বংশোদ্ভূত বিপ্লব কুমার। তার নেতৃত্বে বিজেপি বিধানসভার ৬০টি আসনের মধ্যে ৪৩টি আসনে জয় পেয়েছে। আর ভরাডুবি হয়েছে মানিক সরকারের নেতৃত্বাধীন সিপিএম-এর।

গত ৩ মার্চ ‘সেভেন সিস্টার্স’ খ্যাত সাত রাজ্যের মধ্যে তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়। এরপর থেকেই দেশটির গণমাধ্যম বিপ্লব দেবকে ত্রিপুরার হবু মুখ্যমন্ত্রী উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করলেও বিজেপি আনুষ্ঠানিক ঘোষণা দেয় ৬ মার্চ।

২০১৬ সালের ৭ জানুয়ারি ত্রিপুরা রাজ্য বিজেপির দায়িত্ব পান বিপ্লব দেব। তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে যুক্ত ছিলেন। ওই সময় বিপ্লব দেব ১৫ বছর দিল্লিতে অবস্থান করেন; তখন সেখানে একটি ব্যায়ামাগারের প্রশিক্ষক হিসেবেও কাজ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here