থাইল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল

যমুনা ডেস্ক :

0
29

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ও অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের বাছাইপর্বে অংশ নিতে থাইল্যান্ড পৌঁছেছে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত হবে আট জাতির এই টুর্নামেন্ট। সেখানে গ্রুপ ‘এ’তে লড়বে বাংলাদেশের মেয়েরা। তাদের প্রতিপক্ষ জাপান, অস্ট্রেলিয়া ও স্বাগতিক থাইল্যান্ড।

অন্যদিকে ‘বি’ গ্রুপে থাকা দলগুলো হলো দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন। এই আট দলের মধ্য থেকে সেরা দুই দল পাবে আগামী ২১ সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপের টিকেট।

টুর্নামেন্ট শুরু হতে আরো প্রায় দশ দিন বাকি থাকলেও ভালোভাবে প্রস্তুতি নেয়ার জন্য বৃহস্পতিবার থাইল্যান্ড পৌঁছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। মূল আসর শুরু হওয়ার আগে মেয়েরা সেখানকার স্থানীয় ক্লাবের সঙ্গে তিনটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। এরপর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আগামী ১৫ সেপ্টেম্বর থাইল্যান্ডের মেয়েদের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর যথাক্রমে ১৮ সেপ্টেম্বর জাপান ও ২১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি হবে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। দেশ ছাড়ার আগে ভালো কিছু করার আশাবাদ ব্যক্ত করেছেন দলের কোচ ও খেলোয়াড়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here