দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এম এ রব মিন্টু

প্রবাসী ডেক্সঃ

0
42

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন আন্তর্জাতীক ইউনিট ইতালী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এম এ রব মিন্টু বলেন, “ত্যাগ ও কুরবানির প্রেরণা নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। এই ঈদ শুধুমাত্র ত্যাগের চেতনাকেই উজ্জীবিত করেনা সেইসাথে সমাজে অনৈক্য ভুলে গিয়ে পরস্পরের ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহাদ্রের বন্ধনকে আরো মজবুত করে।”

ইতালী আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক বলেন, “আমাদের মুসলিম জাতির পিতা হযরত ইবরাহীম (আ.) আল্লাহর রাহে ত্যাগ ও কুরবানির মহাপরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। ফলে তার স্মৃতিকে চিরস্মরণীয় করে জীবনের সকল ক্ষেত্রে ঈমানী পরীক্ষায় উত্তীর্ণ হবার জন্যেই আল্লাহ তা’য়ালা মুসলিম মিল্লাতের উপর কিয়ামত পর্যন্ত এ কুরবানীকে ওয়াজিব করে দিয়েছেন। যাতে প্রতিটি মুসলমান তার নফসের উপর বিজয়ী হয়ে নিজের প্রিয় বস্তু, ধন-সম্পদ, চিন্তা-চেতনা আল্লাহর রাহে কুরবানী করে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করতে পারে। কুরবানীর মূল শিক্ষাই হলো নিজের অহংবোধকে বিসর্জন দেয়া এবং সেই সাথে আল্লাহর দেয়া বিধি-নিষেধ পালন করে পরিপূর্ণ ত্বাকওয়াবান মুমিন হওয়া।”

পরিশেষে ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু হযরত ইব্রাহীম (আঃ) এর আদর্শে উজ্জীবিত হয়ে শোষণমুক্ত সমাজ গঠনে ইতালী আওয়ামী পরিবারকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহ্বান জানান। সেইসাথে এম এ রব মিন্টু ইতালিতে বসবাসরত সর্বস্তরের প্রবাসী সহ ইতালী আওয়ামী পরিবারকে দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান এবং যথাযথ মর্যাদা ও সুন্দর পরিবেশে ঈদুল আযহা উৎযাপন করার তৌফিক কামনা করে আল্লাহর কাছে দো’আ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here