নলডাঙ্গার গ্রামে গ্রামে সরাসরি কৃষকের ধান কিনলেন ইউএনও

এম এম আরিফুল ইসলামঃ

0
90

নাটোরের নলডাঙ্গা উপজেলার গ্রামে গ্রামে গিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে এক হাজার ৪০ টাকা দরে ১৬ কৃষকের মাঝ থেকে ২৯ মেট্রিক টন ধান ক্রয় করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

বুধবার (২২মে) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মোঃ সাকিব আল রাব্বির নেতৃত্বে খাদ্য ও কৃষি বিভাগের কর্মকর্তারা উপজেলার সরকুতিয়া, ব্রক্ষ্মপুর ও কাশিয়াবাড়ি গ্রামে ঘুরে সরাসরি কৃষকের কাছ থেকে এই ধান ক্রয় করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার আমিরুল ইসলাম, নাটোর সদর ওসি এলএসডি আবুল কালাম আজাদ, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন প্রমুখ।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান, গত সোমবার থেকে জেলা প্রশাসকের উদ্যোগে গ্রামে গ্রামে গিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা মন দরে ধান ক্রয় কর্মসূচী শুরু হয়েছে।
ওই কর্মসূচী অনুযায়ী আজ বিকেলে জেলার নলডাঙ্গা উপজেলার সরকুতিয়া, ব্রক্ষ্মপুর ও কাশিয়াবাড়ি গ্রামে ঘুরে সরাসরি কৃষকের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা মন দরে ১৬ জন কৃষকের কাছ থেকে ২৯ মেট্রিক.টন ধান ক্রয় করা হয়েছে। এ পদ্ধতিতে নলডাঙ্গা উপজেলা থেকে মোট ২৯৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। তিনি বলেন, মধ্যস্বত্বভোগিদের তাছে কৃষকরা যাতে না ঠকেন এবং কৃষকরা যাতে ফসলের ন্যায্য মূল্য পায় সেজন্য সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here