নিজের তৈরি সফটওয়্যার নিয়ে পাবনার সন্তান আনিসুর এখন রাশিয়ায়

[ad_1]

রাশিয়ার রাজধানী মস্কোতে স্কলকভো ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বিভিন্ন দেশের প্রায় দুইশ উদ্যোক্তাদের অংশগ্রহণে আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে। এই কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধি হয়ে পাবনার সন্তান আনিসুর রহমান খোকন উপস্থাপন করছেন ডিজিটাল প্রেসক্রিপশন সফটওয়্যার যার মাধ্যমে কনফারেন্সে আসা দর্শনার্থীরা ডিজিটাল প্রেসক্রিপশনের ব্যবহার সম্পর্কে জানছেন।

আনিসুর রহমান খোকন পাবনার মাথপুরের মো: আজাহার আলী খান আজাদ মাস্টারের ছেলে। তিনি চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ছিলেন। আনিসুর আতাইকুল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারি এডওয়ার্ড কলেজে এইচএসসি শেষে পদার্থ বিজ্ঞানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনার্স মাস্টার্স শেষ করে বর্তমানে ঢাকার এলিফ্যান্ট রোডে বাটা সিগন্যাল মোড়ে নিজস্ব সফটওয়্যার কোম্পানি ইনফোকেয়ারের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে বাংলাদেশের আইসিটি মন্ত্রণালয় সহযোগিতায় ইন্টারন্যাশনাল এই কনফারেন্সে ছয়জন উদ্যোক্তা যোগ দিয়েছেন। তার মধ্যে ইনফোকেয়ারের সিইও আনিসুর রহমান যোগ দেন। তিনি স্বাস্থ্য সেবায় ডাক্তারদের প্রেসক্রিপশন তৈরির জন্য তৈরি করেছে ডিজিটাল প্রেসক্রিপশন সফটওয়্যার। যা ইতিমধ্যে বাংলাদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

এই কনফারেন্স ৩১শে মে থেকে শুরু হয়ে আজ ২ জুন শেষ হয়েছে।

>>রাশিয়ায় ডিজিটাল প্রেসক্রিপশন ষ্টলে দর্শনার্থীদের ভিড়

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here