Saturday, October 23, 2021
Homeখবরনিষিদ্ধ করা হল অক্ষয়ের ‘‌প্যাডম্যান’‌

নিষিদ্ধ করা হল অক্ষয়ের ‘‌প্যাডম্যান’‌

[ad_1]

গুরুতর অভিযোগে অক্ষয় কুমারের ‘‌প্যাডম্যান’‌ নিষিদ্ধ ঘোষিত হল পাকিস্তানে। সচেতনতা মূলক নয়, অপসংস্কৃতি প্রচারের অভিযোগ আনা হয়।

পাকিস্তানে ফেডারেল সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছে, এই ছবিতে সংস্কৃতি বিরুদ্ধের বিষয় ফলাও করে দেখানো হয়েছে। সেকারণে ছবিটির ছাড়পত্র দেয়নি তারা। পাঞ্জাব ফিল্ম সেন্সর বোর্ড তো ছবিটি দেখতেই চায়নি। কারণ হিসেবে জানানো হয়েছে, ছবিটি একটি নিষিদ্ধ বিষয়ে নিয়ে তৈরি করা হয়েছে।

পরিচালক আর বাল্কির এই ছবিতে স্যানিটারি ন্যাপকিন ব্যবহারের বিষয়টি তুলে ধরা হয়েছে। স্যানিটারি ন্যাপকিন যিনি প্রথম তৈরি করেছিলেন অরুণাচলম মুরুগানাথনের কাহিনিই এই ছবিতে তুলে ধরেছেন পরিচালক। যার মুখ্য চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার।

অভিনেতার মতে সকলেই মেয়েদের ঋতুস্রাব নিয়ে কথা বলতে চায় না। তারা মনে করেন এটা একটা নিষিদ্ধ বিষয়। এটা নিয়ে কথা বললে তাদের সম্মানহানী হবে। সেই প্রচলিত ধারনাটি ভেঙে দেওয়ার জন্য এই ছবিটি করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

যদিও পাকিস্কানের ফেডারেল সেন্সর বোর্ড প্যাডম্যানের পরিচালক এবং অভিনেতার সঙ্গে এক মত নন। তারা মনে করেন এই ছবি পাকিস্তানে দেখানো হলে দেশের ঐতিহ্য এবং সংস্কৃতির উপর একটা আঘাত হানা হবে। সেকারণেই ভারতের অই ছবিটি পাকিস্তানের রিলিজের অনুমতি দেয়নি তারা।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments