Friday, October 15, 2021
Homeখবরপ্রিন্স হ্যারি ও অভিনেত্রী মেগানের বিয়ে আজ

প্রিন্স হ্যারি ও অভিনেত্রী মেগানের বিয়ে আজ

[ad_1]

ব্রিটিশ প্রিন্স হ্যারির সঙ্গে মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ের অনুষ্ঠান আজ শনিবার অনুষ্ঠিত হবে। বিয়েটি লন্ডনের কেনসিংটন প্যালেসের উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জ চ্যাপেলে আয়োজন করা হয়েছে। এই বিয়ে নিয়ে যুক্তরাজ্যজুড়ে চলছে তুমুল উন্মাদনা। আর টেলিভিশনের পর্দায় চোখ রেখে বিয়ে দেখবেন বিশ্বের কয়েক কোটি মানুষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, লন্ডনের উইন্ডসর ক্যাসেলে যুক্তরাজ্যের স্থানীয় সময় বেলা ১টায় এই দম্পতির বিয়ে অনুষ্ঠিত হবে। বিয়ের শপথে মার্কল স্বামীকে মেনে চলার অঙ্গীকার করবেন না এবং প্রিন্স হ্যারিয়ে বিয়ের আংটি নির্বাচন করেছেন।

প্রিন্স হ্যারির বাবা ও প্রয়াত প্রিন্সেস ডায়ানার স্বামী প্রিন্স চার্লসের হাত ধরে বিয়ের মঞ্চে যাবেন মেগান। তার বাবা থমাস মর্কেল চিকিৎসার কারণে মেক্সিকোতে অবস্থান করায় বিয়ের আগ পর্যন্ত সঙ্গী হিসেবে প্রিন্স চার্লসকে পাচ্ছেন মেগান।

যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে এই বিয়ে টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে। তবু শনিবার বিয়ের আয়োজন দেখতে অনেক মানুষ উইন্ডসর শহরে হাজির হচ্ছেন। এরই মধ্যে প্রাসাদের বাইরে লোকজন জড়ো হতে শুরু করেছেন। রাজ পরিবারের শুভাকাঙ্খী ও সমর্থকরা এবং বিশ্ব মিডিয়ার কর্মীরা জড়ো হচ্ছেন। ধারণা করা হচ্ছে, প্রায় এক লাখ মানুষ শহরের বিভিন্ন সড়কে থাকবেন। সুখী এই দম্পতিকে এক নজর দেখার জন্য অপেক্ষা করবেন তারা।

বিয়েটি সরাসরি উপস্থিত হয়ে দেখবেন ৬০০ অতিথি। বিয়ে পড়াবেন ক্যান্টারবুরির আর্চবিশপ জাস্টিন ওয়েলবি। সাধারণ অতিথি হিসেবে ১২০০ ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এদের বেশির ভাগই দাতব্য কাজের জন্য পরিচিত। এই আমন্ত্রিতরা গির্জায় বাইরে প্রাঙ্গনে উপস্থিত থাকবেন।

প্রিন্স হ্যারি সেন্ট জর্জ গির্জায় বেস্টম্যান প্রিন্স উইলিয়ামকে নিয়ে ১১টা ৪০ মিনিটে উপস্থিতি হবেন। ১১টা ৫২ মিনিটে রাজ পরিবারের শেষ সদস্য হিসেবে উপস্থিত হবেন রানি এলিজাবেথ। এর আগে মা ডোরিয়া র‍্যাগল্যান্ডকে নিয়ে গির্জায় উপস্থিত হবেন মার্কল।

প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের নিরাপত্তা ও অনুষ্ঠানে কতো খরচ হবে সে বিষয়ে কিছু বলা হয়নি রাজ পরিবারের পক্ষ থেকে। এর আগেও প্রিন্স উইলিয়াম ও ক্যাথরিনের বিয়েতে কতো খরচ হয়েছে তা প্রকাশ করা হয়নি।

যুক্তরাজ্যে ব্রাইডবুক নামে একটি ওয়েবসাইটের হিসেব মতে, বিয়েতে খরচ হতে পারে প্রায় সোয়া তিনশো কোটি পাউন্ড। এর মধ্যে থাকবে নিরাপত্তা খরচও। তারা বলছে, কেকের পেছনে খরচ হবে ৫০ হাজার, ফুলের পেছনে এক লাখ ১০ হাজার, খাওয়া দাওয়া বাবদ প্রায় তিন লাখ পাউন্ড। নিরাপত্তার পেছনে যে খরচ হবে সেটা আসবে জনগণের দেওয়া কর থেকে। আপাতত টেমস ভ্যালি পুলিশকে এই খরচ বহন করতে হবে। তবে বিয়ের পরে অনুদান চেয়ে তারা আবেদন করতে পারবে হোম অফিসের কাছে। বাদবাকি খরচ বহন করা হবে রাজপরিবারের পক্ষ থেকে।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments