Thursday, October 21, 2021
Homeআন্তর্জাতিকফেল করে যাওয়াদেরও পাশ করাচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়!

ফেল করে যাওয়াদেরও পাশ করাচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়!

[ad_1]

এবার নজিরবিহীন ঘটনার জন্ম দিতে চলেছে ভারতের কলকাতা বিশ্ববিদ্যাল। পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফেল হয়ে যাওয়া সমস্ত পড়ুয়াদের পাশ করাবে কলকাতা বিশ্ববিদ্যালয়! পুরনো বিধিতে রেজাল্ট প্রকাশ করে পরীক্ষার্থীদের পাশ করানো হবে। সংবাদমাধ্যমের মুখোমুখি এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য সোনালি চক্রবর্তী। খবর কলকাতা২৪-এর।

মঙ্গলবার সিন্ডিকেটের বৈঠক হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সেখানেই নয়া বিধি ভুলে পুরানো বিধিতে রেজাল্ট প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। তাতে কার্যত ফেল হয়ে যাওয়া পড়ুয়ারাও পাশ করে যাবে।

উল্লেখ্য, এই বছরে বিএ-বিএসসি পার্ট ওয়ান পরীক্ষায় ফেলের নজির গড়ে কলকাতা বিশ্ববিদ্যালয়। প্রায় ৫৭ শতাংশ পরীক্ষার্থী অকৃতকার্য হন। দেখা গিয়েছে, অনার্সে ভাল ভাবে পাশ করলেও অধিকাংশ পরীক্ষার্থী পাস সাবজেক্টে ফেল করে। নতুন বিধিতে বলা ছিল, অনার্সে পাশ করলেও, পাসের বিষয়গুলিতে অকৃতকার্য হলে সেই ছাত্র ফেল করেছে বলেই ধরা হবে। আর তাতেই ঘটে যায় বিপত্তি। দেখা যায় অধিকাংশ পড়ুয়ারাই ফেল করেছে। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে বিশ্ব-বিদ্যালয় চত্বর। খবর পৌঁছায় খোদ পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে। বিষয়টি দেখার জন্যে শিক্ষামন্ত্রীকে জানান।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments