বাঘায় শীতবস্ত্র পেয়ে খুশি প্রতিবন্ধী শিক্ষার্থীরা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

0
84

রাজশাহীর বাঘায় শীতের বস্ত্র,কম্বল ও সোয়েটার পেয়ে খুশিতে আতœহারা হয়েছে প্রতিবন্ধী স্কুলের খুদে শিক্ষার্থীরা। বুধবার(২৫-১২-১৯) সকালে রাজশাহী থেকে আগত একটি বে-সরকারী সংগঠন “ইনার হুইল ক্লাব’ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের মাঝে শীতবস্ত্র বিতারণ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বাঘা সদরে অবস্থিত বুদ্ধি ও অটিস্টিক প্রতিবন্ধী স্কুলে দুপুর ১২ টায় প্রায় দেড় শতাধিক ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র হিসাবে ছোয়েটার বিতারণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুল ইসলাম। এর আগে সকাল সাড়ে ১০ এক আলোচনা সভার মধ্য দিয়ে সেখানে কম্বল বিতারণ করেন নারী নেত্রীদের দ্বারা পরিচালিত বে-সরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ইনার হুইল ক্লাব। এই ক্লাবের প্রেসিডেন্ট নুরুন নাহার বলেন, এখন প্রতিবন্ধীদের আর প্রতিবন্ধী বলা যাবেনা। তাদেরকে বলতে হবে স্পেশাল ¯øাইড। কারণ তারাও আমাদের মত মানুষ। তিনি উপস্থিত মা’দের উদ্দেশ্যে বলেন, মাতৃত্বকালীন সময়ে মায়েদের ভিটামিন যাতীয় খাবার ও সচেতনাতা বাড়ানোর মাধ্যমে কেবল সমাজে প্রতিবন্ধীর সংখ্যা কমিয়ে আনা সম্ভব।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, ইনার ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ডাঃ সেলিনা আফরোজ, চার্টার প্রেসিডেন্ট ডাঃ নাদিরা বেগম ,বাঘা পৌর সভার কাউন্সিলর মনোয়ারা ইয়াসমিন, নারী নেত্রী সাবিহা সুচী ও অত্র প্রতিষ্ঠানের শিক্ষক সাইফুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here