বিএনপি নির্বাচন বানচালের উছিলা খুঁজছে: তথ্যমন্ত্রী

[ad_1]

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি শর্ত দেয়ার নামে ডিসেম্বরের নির্বাচন বানচাল ও বর্জনের উছিলা খুঁজছে। কিন্তু এটা হতে দেয়া যাবে না। খালেদা জিয়ার মুক্তি কোনো রাজনৈতিক লেনদেনের বিষয় নয়, এটা আদালতের ব্যাপার। সংবিধান রক্ষা করে ডিসেম্বরের নির্বাচন অনুষ্ঠিত হবে। কোনো অবস্থায় কেউ তা বানচাল বা বন্ধ করতে পারবে না। যথাসময়ে নির্বাচন হবে।

শুক্রবার বিকেলে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা এবং গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমারা নির্বাচন করি। আমাদের নির্বাচনে জামায়াত, রাজাকার, জঙ্গি ও আগুন সন্ত্রাস থাকে না। আমাদের সঙ্গে থাকেন মুক্তিযোদ্ধারা। সরকারেও মুক্তিযোদ্ধারা এবং বিরোধীদলেও মুক্তিযোদ্ধারা থাকেন।

তিনি আরও বলেন, আর কোনোদিন রাজাকার-জঙ্গিদের সরকার হবে না। বিএনপি এখন রাজনীতির বিষবৃক্ষ হয়ে দাঁড়িয়েছে। রাজনীতির বিষবৃক্ষ বিএনপি ও খালেদা জিয়াকে রাজনীতির বাইরে রাখতে হবে। বাংলাদেশে আগুন শত্রুদের সঙ্গে আর কোনো ফয়সালা হবে না। আমারা খুনি রাজাকারদের সঙ্গে রাজনীতি করব না। বলেছিলাম আগুন সন্ত্রাস ধংস করব। শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমনের চেষ্টা চলছে। আমরা জঙ্গি দমনের যুদ্ধে আছি। এ বিষবৃক্ষ চিরতরে উৎখাত করতে হবে। এ বিষবৃক্ষ উৎখাত না হলে আবারও দেশে জামায়াত-জঙ্গি ও আগুন সন্ত্রাস সৃষ্টি হবে।

হাসানুল হক ইনু বলেন, সংবিধান রক্ষা করতে হচ্ছে। তাই মেয়াদ শেষে যথাসময়ে নির্বাচন হবে। জঙ্গি দমনের যুদ্ধের ভেতরেও আমরা দেশে উন্নয়ন করে যাচ্ছি। যার ফল মানুষ পাচ্ছে। পদ্ম সেতু হচ্ছে নিজের টাকায়। আবার ক্ষমতায় আসলে শেখ হাসিনার নেতৃত্বে দৌলতদিয়ায় আরও একটি সেতু হবে।

গাজীপুর মহানগর জাসদের সভাপতি রাশেদুল হাসান রানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, শফিকুল ইসলাম মিন্টু, জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জহিরুল হক মন্ডল বাচ্চু, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. এম এ কাশেম, অ্যাডভোকেট ইকবাল হোসেন প্রমুখ।

বক্তব্যের শুরুতেই তথ্যমন্ত্রী গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে মহানগর জাসদের সভাপতি রাশেদুল হাসান রানাকে দলের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here