Wednesday, October 20, 2021
Homeরাজনীতিবিশ্ববাসীর ধারণা বদলে দিয়েছেন শেখ হাসিনা: শিল্পমন্ত্রী

বিশ্ববাসীর ধারণা বদলে দিয়েছেন শেখ হাসিনা: শিল্পমন্ত্রী

[ad_1]

একটি সরকারের ধারাবাহিকতা প্রয়োজন জানিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিশ্ববাসী জানতো বাংলাদেশ একটি গরিব দেশ, এখানে ঝড়-ঝঞ্জা ও দুর্ভিক্ষ লেগে থাকত। কিন্তু তাদের এ ধারণা বদলে দিয়েছেন শেখ হাসিনা। আওয়ামী লীগ কেবলমাত্র ১০ বছর সরকার পরিচালনার সুযোগ পেয়েছেন, এই ১০ বছরেই বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পদার্পণ করতে সক্ষম হয়েছে।

শনিবার দুপুরে ঝালকাঠির নবগ্রাম মডেল হাইস্কুল মাঠে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সঠিক নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বের বুকে মর্যাদাশীল একটি দেশে পরিণত হয়েছে। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে বিশ্ববাসী ধারণা করছে বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে। তাই উন্নয়ন পেতে হলে আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

পদ্মা সেতু ও পায়রা বন্দর ইস্যুতে মন্ত্রী বলেন, এক সময় আমাদের দেশের বাজেট হতো বিশ্বব্যাংক ও আইএমএফ এর টাকায়। আজ সেই অবস্থা নেই, আমরা নিজেরাই সয়ংসম্পন্ন। নিজেদের টাকায় আমরা দেশের সবচেয়ে বড় একটি সেতু নির্মাণের কাজ শুরু করেছি। এই পদ্মা সেতু নির্মিত হলে দক্ষিণাঞ্চলে যাতায়াতে সময় কম লাগবে। এ অঞ্চলেও শিল্প-কারখানা গড়ে ওঠবে।

বিএনপি-জামায়াত উন্নয়নের পরিবর্তে দেশ ধ্বংস করেছে মন্তব্য করে আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিল, কিন্তু বিএনপি ক্ষমতায় এসে সেগুলো বন্ধ করে দেয়। আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে ক্লিনিকগুলো সচল করেছে, সেখানে চিকিৎসকের ব্যবস্থা করেছে। এখন মানুষের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। শেখ হাসিনার কারণে গ্রামের মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার একটি আধুনিক ও গ্রহণযোগ্য শিক্ষানীতি করেছেন। শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই তুলে দিয়েছে। সারাদেশের রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। তাই উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments