Thursday, October 14, 2021
Homeরাজনীতিমনোনয়ন জমা দিলেন আবেদ মনসুর

মনোনয়ন জমা দিলেন আবেদ মনসুর

[ad_1]
 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের( ডিএনসিসি ) উপ-নির্বাচনে মেয়র পদে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ব্যবসায়ী আবেদ মনসুর। তিনি ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের  প্রধান নির্বাহী কর্মকতা।  তিনি আশা করেন, মেয়র নির্বাচিত হলে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলবেন ঢাকাকে।

সোমবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যলয়ে দলটির দপÍর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের কাছে মনোয়নপত্র জমা দেন আবেদ মনসুরের পক্ষে ছোট ভাই হাবিব মনসুর। আবেদ মনসুর পারিবারিক ভাবে আওয়ামী লীগের সাথে যুক্ত।

বর্তমানে দেশের বাইরে অবস্থান করা আবেদ মনসুরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বলেন, দেখেন ভোটের আগে গলাবাজি করে মানুষের সাথে প্রতারণা করে কী লাভ? সত্যি বলতে দুই বছর খুব বেশি সময়  না হলেও মানুষের মানসিকতা পবিরর্তনের জন্য যথেষ্ট। যা আনিসুল সাহেব অনেকটাই পেরেছেন। বাকি কাজটুকু চেষ্টা করবো।

তিনি আরো বলেন, নগরীতে তো কিছু বেসিক সমস্যা রয়েছেই যেগুলো একজন মেয়র চাইলেই সমাধান করতে পারে। যেমন- জনবান্ধব ফুটপাত,জলাবদ্ধতা সমস্যা সমাধান, পর্যাপ্ত পার্কিং সুবিধা, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, সবুজ ও আলোকিত ডিজিটাল ঢাকা তথা নিরাপদ ও মানবিক শহর হিসেবে ঢাকাকে গড়ে তোলা। আপনাদের সবার দোয়ায় আমি মেয়র নির্বাচিত হলে, অন্তত আগামী দুই বছরে অন্য সমস্যার পাশাপাশি বেসিক সমস্যাগুলো সমাধান করবো, ইনশাআল্লাহ ।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন,  এমন ভাবে একটি নিরপাদ ঢাকা গড়েতে চাই যাতে অনেক রাতেও একটি ছেলে বা একটি মেয়ে নিশ্চিত মনে কাজ শেষে নিরাপদে বাড়ি ফিরতে পারেন।

এর আগে গতকাল রোববার দুপুরে আবেদ মনসুরের পক্ষ থেকে  আ’লীগের ধানমন্ডির কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনেন হাবিব মনসুর। ওই দিন সন্ধ্যা পর্যন্ত আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ১৩ জন ফরম সংগ্রহ করেছেন।

গত ৯ জানুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে সম্প্রসারিত ১৮ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী কাউন্সিলনর পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ( ইসি ) কে এম নরুল হুদা।

দলটির দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টা পর্যন্ত এই নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি ।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুর পর স্থানীয় সরকার বিভাগ ১ ডিসেম্বর থেকে ওই পদটি শূন্য ঘোষণা করে।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments