মান্নার মৃত্যুবার্ষিকীতে এফডিসিতে শিল্পী সমিতির স্মরণ সভা

[ad_1]

চিত্রনায়ক এসএম আসলাম তালুকদার মান্না। ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে চলে যান। আজ ১৭ ফেব্রুয়ারি তার দশম মৃত্যুবার্ষিকী।

আজ তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বলে জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জায়েদ খান।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘মান্না ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় আজ সকাল থেকে ১০ জন ইমাম এফডিসির মসজিদে কোরআন খতম করবেন। বিকালে শিল্পী সমিতির কার্যালয়ে মিলাদ মাহফিল ও গরিব অসহায়দের খাওয়ানোর ব্যবস্থা করেছি।’

এদিকে শনিবার বাদ মাগরিব উত্তরায় মান্নার বাড়ি কৃতাঞ্জলীতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিল হবে। তার স্ত্রী শেলী মান্না জানিয়েছেন, পারিবারিক উদ্যোগে বাসায় স্মরণসভার আয়োজন করা হয়েছে। বাদ মাগরিব মিলাদ ও দোয়া হবে।

মান্না অভিনীত অসংখ্য ছবির তালিকায় অন্যতম হলো— আম্মাজান, সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, দাঙ্গা, ত্রাস, জনতার বাদশা, লাল বাদশা, রুটি, দেশদরদী, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা-বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি।

২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জনপ্রিয় এ অভিনেতা। মেরিল প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিনি।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here