Saturday, October 16, 2021
Homeআন্তর্জাতিকমিসরে সাবেক প্রেসিডেন্ট প্রার্থী গ্রেফতার

মিসরে সাবেক প্রেসিডেন্ট প্রার্থী গ্রেফতার

[ad_1]

মিসরের বিরোধী দলের নেতৃস্থানীয় আবদুল মোনেইম আবুল ফোতোহকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া আব্দুল মোনেইম সাবেক প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন। তার বিরুদ্বে মুসলিম ব্রাদারহুড গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে। এর প্কেরেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে। খবর আল জাজিরা।

মিসরের আইনজীবী সামির সাবরির করা মামলার কয়েকদিনে মাথায় আবুল ফোতোহকে গ্রেফতার করা হলো। লন্ডনে আল জাজিরার এক টেলিভিশন শোতে আবুল ফোতোহকে দেখার পর ওই আইনজীবী তাকে গ্রেফতারের আহ্বান জানিয়েছিলেন।

সামির সাবরি অভিযোগ করেছেন যে, আবুল ফোতোহ ভুয়া খবর প্রচার করেছেন এবং তিনি দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসিকে হেয় করেছেন।

গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, রাষ্ট্রীয় নিরাপত্তা প্রশাসন তাকে ১৫ দিনের জন্য কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন। এ সময় কারাগারের ভেতরে বা বাইরে ভুয়া খবর প্রকাশ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

 

মিসরের বিভিন্ন গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, বুধবার নিজের দল স্ট্রং ইজিপ্ট পার্টির ছয় সদস্যসহ আবুল ফোতোহকে গ্রেফতার করা হয়। লন্ডন থেকে ফেরার পর কায়রোতে দলের সদস্যরা আবুল ফোতোহের সঙ্গে দেখা করেন। সামাজিক মাধ্যমে এ খবর নিশ্চিত করেছেন ফোতোহের ছেলে।

রাষ্ট্রীয় প্রসিকিউটরদের আদেশেই স্ট্রং ইজিপ্ট পার্টির যেসব সদস্য আবুল ফোতোহের সঙ্গে দেখা করেছেন তাদের বুধবার আটক করা হয়েছে বলে জানানো হয়েছে। স্ট্রং ইজিপ্ট পার্টির আটক হওয়া সদস্যরা হলেন, আহমেদ আবদেল জাওয়াদ, আহমেদ সালেম, মোহাম্মেদ ওসমান, আবদুল রাহমান হারিদি, আহমেদ ইমাম এবং তামের গিলানি।

বুধবার রাতে আটক হওয়া সদস্যদের ছেড়ে দেয়া হয়। তবে আবুল ফোতোহকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতেই রাখা হয়। মুসলিম ব্রাদারহুড গ্রুপের সাবেক সদস্য ছিলেন আবুল ফোতোহ। ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন তিনি। প্রথম দফার নির্বাচনে তিনি এক পঞ্চমাংশ ভোট পান। আগামী মাসেই মিসরের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments