Sunday, October 17, 2021
Homeআলোচিতমুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা স্মরণ করে বাংলাদেশ

মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা স্মরণ করে বাংলাদেশ

[ad_1]
বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, ভারতের সঙ্গে নয়, বাংলাদেশ-ভারত যৌথবাহিনীর কাছে হেরে একাত্তরের ডিসেম্বর আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি বাহিনী। আর মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা বাংলাদেশ সব সময় কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে।

আজ (শুক্রবার) সকালে জাতীয় জাদুঘর মিলনায়তনে, ভারতীয় হাইকমিশন আয়োজিত বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেয়া ভারতীয় সেনাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে, ১২ দিনে ঢাকা বিজয় বইয়ের বাংলা সংস্করণের মোড়ক উন্মোচন করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরও বলেন, ১৯৭১ সালে পাকিস্তান ও ভারতের মধ্যে যুদ্ধ হয়নি। পাকিস্তানিদের সঙ্গে যুদ্ধ হয়েছিল বাংলাদেশ ও ভারতের যৌথবাহিনীর সঙ্গে। ভারত বাংলাদেশিদের আশ্রয়, প্রশিক্ষণ ও অস্ত্র, সমর্থন ও সরাসরি যুদ্ধ অংশ নিয়ে অটুট বন্ধুত্ব গড়ে তুলেছে।

এদিকে, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের বীর সন্তান মুক্তিযোদ্ধারা সম্মানিত হন। দেশের মানুষ ভাল থাকেন। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে পুনরায় নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বানও জানান তিনি।

আজ (শুক্রবার) দুপুরে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার আদারভিটা ইউনিয়নে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক বিশেষ বর্ধিত সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অন্যদিকে, আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয় আর বিএনপি ক্ষমতায় থাকলে লুটপাট হয়। তাই ষড়যন্ত্র করে জনগণকে প্রলুব্ধ করে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না। আজ (শুক্রবার) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন করে যাচ্ছেন। অন্যদিকে ছেঁড়া গেঞ্জি আর ভাঙা সুটকেস দেখিয়ে সৌদি আরবে শপিং মল বানিয়ে ফেলছেন খালেদা জিয়া। তাই তারা যে ষড়যন্ত্র করছে তাতে বাংলার মানুষ সাড়া দেবে না।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments