মোংলায় নির্মাণাধীন সেফটিক ট্যাংকে পড়ে শিশুর মৃত্যু

0
14

মোংলা প্রতিনিধি,

মোংলায় একটি স্কুলের নির্মাণাধীন সেফটিক ট্যাংকের জন্য খনন করা ডোবায় পড়ে ২১ মাসের শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর স্বজনরা জানান, পৌর শহরের কবরস্থান এলাকার বাসিন্ধা খাদিজা বেগম (৪০)। শনিবার সকাল ৯টার দিকে তার শিশু সন্তান ইয়ামিন হোসেন (২১ মাস)কে নিয়ে পৌরশহরের দিগন্ত কলোনী এলাকায় বাবার বাড়িতে বেড়াতে আসেন।

শিশু ইয়ামিন নানা বাড়ি আসার পর সকাল সাড়ে ১০টার দিকে কলোনীর দিগন্ত প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন সেফটিক ট্যাংকির ডোবায় পড়ে যায়। এরপর খোঁজাখুজির এক পর্যায়ে ডোবার মধ্যে শিশুটির মরদেহ ভাসতে দেখে আত্মীয়স্বজনেরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ইয়ামিনের বাবা বাবুল হোসেন পেশায় একজন টমটম চালক। তার তিন ছেলের মধ্যে ইয়ামিন সবার ছোট।

পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিএম আল-আমিন বলেন, দিগন্ত স্কুলের তিনতলা বিশিষ্ট টয়লেট নির্মাণের কাজ করছেন ঠিকাদার প্রতিষ্ঠান বিসমিল্লাহ এন্টারপ্রাইজ। তারা দুইতলা পিলার ও ছাদ দিয়ে রেখেছেন এবং সেফটিক ট্যাংকির জন্য মাটির গর্ত করেছেন। সেই গর্তে পড়ে শিশুটির মৃত্যু হয়েছে।

ঠিকাদার প্রতিনিধি তুহিন আহমেদ বলেন, এটা নিছক দুর্ঘটনা, তারপরও শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে।

এ বিষয়ে মোংলা থানার ওসি (তদন্ত) বিকাশ চন্দ্র রায় ঘোষ বলেন, এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া নিহতের সুরতহাল রিপোর্ট করার পর দাফনের জন্য তার পরিবারকে অনুমতি দেয়া হয়েছে বলেও জানান ওসি( তদন্ত)। ##
জসিম উদ্দিন,
মোংলা-৩০-০৭-২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here