Saturday, October 16, 2021
Homeঅন্যান্যময়মনসিংহে সিসি ক্যামেরার উদ্ভোধন করলেন মেয়র টিটু

ময়মনসিংহে সিসি ক্যামেরার উদ্ভোধন করলেন মেয়র টিটু

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

ময়মনসিংহ নগরীর আকুয়া দক্ষিণ পাড়ায় আজাদ বেপারী রোডে ২৮ টি সিসি ক্যামেরার শুভ উদ্ভোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

ডিজিটাল ডিফেন্সিভ কমিউনিটির উদ্যোগে আকুয়ায় চুরি, ছিনতাই, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধ ও সন্ত্রাসমুক্ত গড়তে এ সিসি ক্যামেরা গুলো লাগানো হয়।

প্রধান অতিথির বক্ত্যবে মেয়র ইকরামুল হক টিটু বলেন, আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে বলে তিনি মনে করেন। তিনি বলেন, সিসি টিভি ক্যামেরা থাকায় অপরাধীরা আগের মত অপরাধ করে পালিয়ে যেতে পারবেনা। অপরাধ করলে আমরা তাদেরকে সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখে সনাক্ত করতে সক্ষম হবে পুলিশসহ আইন শৃংখলা বাহিনী। সিসি টিভি ক্যামেরা গুলোর নিয়ন্ত্রন সঠিকভাবে করার দাবী করে তিনি আরো বলেন, ড্রেনেজ ব্যবস্থা,আইনশৃঙ্খলা উন্নয়ন, বিদ্যুতিক লাইট, ময়লা অবজনা ফেলার বালতি অথবা ড্রাম, মসজিদে উন্নয়ন, আরো ৫০ টি সিসি ক্যামেরা ও এলইডি পর্যায়ক্রমে আপনাদের দাবী গুলো পুরণ করা হবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন বলেন, এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এই মহল্লায় অপরাধমূলক কাজ কমে আসবে নিশ্চিত। সিসি ক্যামেরার কল্যাণে কোনো অপরাধ সংঘটিত হলে অপরাধীদের শনাক্ত করতে সুবিধা হবে।

এতে জনগনও শান্তিতে থাকবে, প্রশাসনও উপকৃত হবে। ডিজিটাল ডিফেন্সিভ কমিউনিটি যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন বিল্লাল বলেন, সর্বপ্রথম সিসি ক্যামেরার আওতায় আকুয়া দক্ষিণ পাড়া এলাকা হবে একমাত্র ডিজিটাল ওর্য়াড। এসব সিসি ক্যামেরা কন্ট্রোল প্যানেলে ২৪ ঘণ্টা মনিটরিং সক্রিয় থাকবে। স্থানীয় একটি কক্ষে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে যেখান থেকে মহল্লার নিরাপত্তার বিষয়টি দেখা হবে।

এসময় উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার এ.কে.এম রফিকুল ইসলাম, ফাঁড়ি ইনর্চাজ দুলাল আকন্দ,নাগরিক আন্দেলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন কালাম, ইঞ্জিনিয়ার আজহার হোসেন, ম, মো: নুরুল ইসলাম, প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments