রাশিয়ায় গির্জায় গোলাগুলিতে ৫ নারীর মৃত্যু

[ad_1]

রাশিয়ার ভোলাটিলে রিপাবলিক অব দাগেস্তান এলাকার একটি গির্জায় গোলাগুলির ঘটনায় ঘটেছে। এ ঘটনায় পাঁচ নারীর মৃত্যু হয়েছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, গোলাগুলির ঘটনায় এক পুলিশ কর্মকর্তা, ন্যাশনাল গার্ডের এক সদস্যসহ আরো পাঁচজন আহত হন। খবর বিবিসি।

এক ব্যক্তি গির্জার লোকজনকে লক্ষ্য করে গুলি ছুড়লে ওই হতাহতের ঘটনা ঘটে। কিন্তু হামলা চালানোর পর পরই পুলিশের গুলিতে ঘটনাস্থলেই ওই হামলাকারী নিহত হয়। ২২ বছর বয়সী খলিল খালিলোভ নামের ওই হামলাকারী দাগেস্তানের বাসিন্দা।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে। আইএসের মুখপত্র আমাক নিউজ এজেন্সির খবরে জানানো হয়েছে, তাদের এক যোদ্ধা ওই হামলা চালিয়েছে। বন্দুকধারী ওই ব্যক্তি একটি শিকারী বন্দুক নিয়ে গির্জায় উপস্থিত লোকজনের ওপর গুলি ছোড়েন। চার নারী ঘটনাস্থলেই নিহত হন। অপর একজন আহত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গির্জার এক যাজক বলেন, আমরা প্রার্থনা শেষ করে গির্জা থেকে বের হওয়া শুরু করছিলাম। সে সময় একজন গির্জার দিকে এগিয়ে আসেন এবং গুলি করতে থাকেন। তার গুলিতে চারজন নিহত হয়েছে। ওই যাজক জানিয়েছেন, হামলাকারীর হাতে একটি রাইফেল এবং একটি ছুড়ি ছিল।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here