রোহিঙ্গা প্রবেশ ঠেকাতে কলকাতায় বিজেপি’র পথনাটক

[ad_1]

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পশ্চিমবঙ্গে আশ্রয় দেওয়ার ফলে রাজ্য বিপন্ন হচ্ছে, বিপন্ন হচ্ছে বাঙালি জাতি-এই অভিযোগ তুলে কলকাতায় পথনাটক করেছে বিজেপি। শুক্রবার কলকাতার রেড রোডে অবস্থিত ডা. শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তির নীচে এই অভিনব প্রতিবাদ জানায় বিজেপি।

দুপুরে প্রথমে শ্যামাপ্রসাদের মূর্তিতে মালা দিয়ে তাঁকে শ্রদ্ধা জানান বিজেপি’র পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষ। এসময় সেখানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা ও অভিনেতা জয় ব্যানার্জি, দলের অন্যতম সম্পাদক জয়প্রকাশ মজুমদারসহ অন্যরা।

এরপর রেড রোডেই একটি পথনাটকে অংশ নেন বিজেপির কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ। পুরুষ-নারী নির্বিশেষে রোহিঙ্গাদের ভূমিকায় অভিনয় করেন। রোহিঙ্গা প্রবেশের রাজ্যে কি ধরনের প্রভাব ফেলতে পারে সে বিষয়টিও তুলে ধরেন তারা।

বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘ঢাকা, কক্সবাজার থেকে রোহিঙ্গাদের ট্রাকে করে রাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় নিয়ে আসা হয়েছে। এটা আর আজ লুকোচুরির বিষয় নয়, বিভিন্ন গণমাধ্যমেও রোহিঙ্গাদের প্রবেশের খবর প্রকাশিত হয়েছে। বিশেষ কয়েকটি এনজিও এই দেশ বিরোধী কাজ করছে। কোন বিদেশী নাগরিক এই দেশের সরকারকে না জানিয়ে ভারতে থাকতে পারে না কিন্তু কিছু সংগঠন কোন নিয়ম নীতি না মেনে দেশের ক্ষতি করার চেষ্টা করছে। এই রোহিঙ্গাদের অনেকের নাম সন্ত্রাসী তালিকায় রয়েছে। অথচ রাজ্য সরকার সব জেনেও চুপ করে রয়েছে’।

তিনি আরও জানান ‘রোহিঙ্গা প্রবেশের ফলে বাঙালি জাতি বিপন্ন হতে পারে, রাজ্য বিপন্ন হতে পারে-সেই আশঙ্কা থেকেই আজকের এই পথনাটকের আয়োজন করা হয়’।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here