‘শান্তিরক্ষা মিশনে সেনাবাহিনী দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সেনা সদস্যদের গৌরবাজ্জ্বল ভূমিকা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় দুর্গত মানুষের সহায়তা করে সেনাবাহিনী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

প্রধানমন্ত্রী নাটোর কাদিরাবাদ সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলনে এসব কথা বলেন।

তিনি বলেন, মিয়ানমার থেকে বাস্তুহারা নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করেছে। আমাদের সেনাবাহিনীর সহায়তায় আমরা অত্যন্ত সুষ্ঠুভাবে সেখানে তাদের অবস্থানের ব্যবস্থা করেছি। রিলিফ বিতরণ থেকে সার্বিক দায়িত্ব পালনে আমাদের সশস্ত্রবাহিনী সেখানে বিশেষ ভূমিকা পালন করছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাবে। আমাদের সার্বিক কর্মকাণ্ডে একটা বিরাট অবদান রাখবে সেনাবাহিনী। পবিত্র সংবিধান ও সার্বভৌমত্ব রক্ষায় দেশের অভ্যন্তরে এবং দেশের বাহিরে সেনাবাহিনীকে সবসময় প্রস্তুত থাকতে হবে। আমরা চাই না কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্ত আমাদের সমাজকে নষ্ট করুক। আমরা দেশের মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চাই।

সোনাবাহিনীর অনুষ্ঠান শেষে রাজশাহী যাবেন প্রধানমন্ত্রী। সেখানে ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

পরে দুপুর তিনটায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here