Thursday, October 14, 2021
Homeখবরশিক্ষায় পিছিয়ে থেকে জনপ্রিয়তায় শীর্ষে তারা

শিক্ষায় পিছিয়ে থেকে জনপ্রিয়তায় শীর্ষে তারা

[ad_1]

রুপালি পর্দা সবার কাছেই একটি আকাঙ্ক্ষিত স্থান। বেশিরভাগ মানুষ এই জগতের বাসিন্দা হতে চান। অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে এই ঝলমলে দুনিয়ায় নিজের অবস্থান সৃষ্টি করেছেন- এমন নজীর বলিউডে অনেক রয়েছে। অনেক তারকা আছেন, যারা পড়ালেখার গণ্ডি শেষ করে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে তবেই তারকা জগতে পা রাখেন।

এমন অনেক উদাহরণ আছে, যারা বড়পর্দার হাতছানি উপেক্ষা করতে না পেরে লেখাপড়াকে স্কুল জীবনেই বিদায় জানিয়েছেন। এমন পাঁচজন বলিউড তারকাদের নিয়ে আমাদের আজকের আয়োজন।

আমির খান : খুব ছোট বয়সে বলিউড জগতে পদচারণা তার। রুপালি জগতের মোহ তখন তাকে আকর্ষিত করে রেখেছে। আর তাই হাইস্কুল শেষ করে আমির কলেজে না পড়ার সিদ্ধান্ত নেন। পরবর্তীকালে তিনি অভিনয় জগতে ক্যারিয়ার তৈরি করেন। বর্তমানে তিনি সফল অভিনেতা, প্রযোজক ও পরিচালক। বলিউড পারফেকশনিস্ট হিসেবে তিনি ইন্ডাস্ট্রিতে বেশ জনপ্রিয়।

কঙ্গনা রানাউত : উচ্চ বংশের মেয়ে কঙ্গনা। কিন্তু ছোট গ্রামের নাগরিক ছিলেন। স্কুল শেষ করে মেডিকেল এন্ট্রান্স পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন কঙ্গনা। কিন্তু স্বপ্ন ছিল বলিউড। আর তাই স্বপ্নপূরণ করতে মডেলিং জগতে পা রাখতে চান তিনি। এজন্য দিল্লি চলে যান মডেল হওয়ার স্বপ্ন নিয়ে। এরপরের কাহিনি সবার জানা। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর খেতাব জয় করেন কঙ্গনা। আজকে তাকে বলিউড ‘কুইন’ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।

অর্জুন কাপুর : সফল নির্মাতা বনি কাপুর পুত্র অর্জুন কাপুর ক্লাস টুয়েলভে ফেল করেন। তারপর পড়াশোনা ছেড়ে অভিনয় জগতে প্রবেশ করেন। লেখাপড়ায় ফেল করলেও সিনেমায় ঠিকই নিজের অবস্থান গড়ে নিয়েছেন অর্জুন।

ক্যাটরিনা কাইফ : এই অভিনেত্রী কোন তারকা পরিবার থেকে উঠে আসেননি। কম বয়স থেকেই স্ট্রাগল শুরু করেন তিনি। স্কুলে থাকাকালীন মডেলিং শুরু করেন। তারপরই নজরে আসেন বলিউড নির্মাতাদের। একসময় ব্যস্ত হয়ে যান সিনেমায়। তাই উচ্চশিক্ষার সময় পাননি ক্যাটরিনা।

আলিয়া ভাট : স্কুলে থাকার সময় আলিয়া ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার প্রস্তাব পান। প্রথম সিনেমা সুপারহিট হওয়ার একের পর এক সিনেমার প্রস্তাব পেতে থাকেন তিনি। ব্যস্ততার খাতিরে স্কুলে আর ফেরত যাওয়া হয়নি আলিয়ার। তারপর আর উচ্চশিক্ষার কথা ভাবেননি তিনি।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments