শুভ জন্মদিন হৃদয় খান

0
344


গায়ক, গায়ক এবং সঙ্গীত পরিচালক হৃদয় খান। বাংলা গানে তিনি যোগ করেছেন নতুন সুর ও মাত্রা। গত কয়েক বছর ধরে দেশের তরুণ সঙ্গীতপ্রেমীদের কাছে খুবই সুপরিচিত একটি নাম হৃদয় খান। তিনি বাংলাদেশের সর্বকনিষ্ঠ সুরকার। আজ এই গায়কের ২৮ তম জন্মদিন। জীবনের ২৭টি বসন্ত পার করে ফেলেছেন তিনি। শুভ জন্মদিন গায়ক।

জন্ম ও পরিচয়

হৃদয় খান ১৯৯০ সালের ১৮ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। পরিবারে দুই ভাই ও এক বোনের মধ্যে হৃদয় বড়। ছোট ভাই প্রত্যয় খানও একজন গায়ক, সুরকার ও সঙ্গীত পরিচালক। ছোট বোন রাইজা দ্বিতীয় শ্রেণিতে পড়ছে। হৃদয়ের বাবার নাম রিপন খান, যিনি বাংলাদেশের ‘জিঙ্গেল কিং’ নামে পরিচিত। মা শেফালী খান। তার দাদা মইনুল ইসলাম খানও ছিলেন একজন গায়ক ও সঙ্গীত প্রশিক্ষক।

সঙ্গীত জীবন

হৃদয় খানের গান গাওয়া কিংবা কম্পোজিশনের শুরু কিশোর বয়সে। তার দাদা ছিলেন গানের ওস্তাদ। বসার ঘরে ছেলে-মেয়েদের তিনি নিয়মিত গান শেখাতেন। সেই পথ ধরে বাবা রিপন খানও হয়ে যান নামকরা সঙ্গীতশিল্পী। ২০০৮ সালে লেজার ভিশন থেকে হৃদয় খানের ‘হৃদয় মিক্স’ বাজারে আসে। সেই অ্যালবামের কয়েকটি গান তাকে দ্রুত জনপ্রিয় বানিয়ে দেয়। এর পরে তার আরও কয়েকটি অ্যালবাম বের হয়। যেমন, বল না, হৃদয় মিক্স টু, ছোঁয়া, হৃদয় মিক্স থ্রি এবং ভালো লাগে না।

বাংলা চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন হৃদয় খান। চোরাবালি, মোস্ট ওয়েলকাম, এইতো ভালোবাসা, অবুঝ ভালোবাসা, আমার প্রাণের প্রিয়া, টেলিভিশন, আই লাভ ইউ, অ্যান্ট স্টোরি এবং আমি শুধু চেয়েছি তোমায় সহ দশটিরও বেশি ছবিতে গান করেছেন তিনি।

ব্যক্তিগত জীবন

২০১০ সালের শুরুর দিকে পূর্ণিমা আকতার নামের একটি মেয়েকে প্রথম বিয়ে করেছিলেন হৃদয় খান। মাত্র ছয় মাসের মাথায় ভেঙে যায় সেই সংসার। ওই বছরই জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফরের প্রেমে পড়েন গায়ক। প্রায় তিন বছর প্রেম করার পর ২০১৪ সালের ১ আগস্ট দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু দাম্পত্য কলহের জেরে বিয়ের মাত্র আট মাসের মাথায় ভেঙে যায় তার দ্বিতীয় সংসারও। ২০১৫ সালের ৬ এপ্রিল বিচ্ছেদ হয় তারকা জুটি হৃদয়-সুজানার।

এর পর গেল বছরে হৃদয় খানের তৃতীয় বিয়ের খবর শোনা যায়। বিভিন্ন গণমাধ্যমের খবরে প্রকাশ হয়, গত বছরের ৯ সেপ্টেম্বর গায়ে হলুদের অনুষ্ঠান এবং ১০ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে তৃতীয় বিবাহ সম্পন্ন হয় হৃদয়ের। বিষয়টি তখন হৃদয় খান মিডিয়াকে না জানালেও একাধিক ঘনিষ্ঠজন নিশ্চিত করেন। তার তৃতীয় স্ত্রীর নাম হুমায়রা। থাকেন মালয়েশিয়ায়। পরে বিয়ের ছবি প্রকাশ পেলে ঘটনার সত্যতা সম্পর্কেও নিশ্চিত হওয়া যায়। তৃতীয় স্ত্রী নিয়েই এখন সংসার করছেন হালের জনপ্রিয় সঙ্গীতশিল্পী হৃদয় খান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here