শেষ সময়ে পশুর দাম বেড়ে দ্বিগুণ

যমুনা ডেস্ক :

0
34

রাত পোহালেই ঈদুল আজহা। খুব বেশি সময়। তাই শেষ মুহূর্তে কোরবানির পশু কিনতে আগ্রহী হয়ে উঠেছেন অনেকে। যার প্রভাবে চাহিদা অনুযায়ী হাটে পশু পাচ্ছেন না কোরবানি দিতে ইচ্ছুক ক্রেতারা। বর্ধিত এ চাহিদায় প্রায় দ্বিগুন বেড়েছে পশুর দাম।

সরেজিমন দেখা যায়, রাজধানীর শনির আখড়ায় কোরবানির পশুর হাটে গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) শত শত গরু থাকলেও আজ দুপুরে হাট প্রায় ফাঁকা। কোরবানির পশুর পরিমান কম থাকায় বেশি বেশি দাম হাঁকাচ্ছেন বিক্রেতারা।

বৃহস্পতিবার রাত থেকেই গরু-ছাগল বেচাকেনার হার বেড়েছে। শুক্রবার সকালে বিকিকিনি হয় অনেক বেশি। গত দুই দিন তুলনামূলক কম দামে বিক্রি করলেও গতকাল রাত থেকে দাম বাড়াতে থাকেন বিক্রেতারা।

শুক্রবার দুপুরে শনির আখড়া হাটে গিয়ে দেখা যায়, বিক্রির জন‌্য আছে অল্প পরিমাণ গরু। গরু বেঁধে রাখার বাঁশগুলো খুলে ফেলা হচ্ছে।

চাঁদপুর থেকে গরু নিয়ে আসা কামাল বলেন, গত দুই দিন কম দামে গরু বিক্রি করেছি। বুঝতে পারিনি, দাম এমন বাড়বে। গত পরশু যে গরু ৬০ হাজার টাকায় বিক্রি করেছি, সে রকম গরু আজ ১ লাখ ১০ হাজার টাকায় বিক্রি করলাম। আগে যদি কম দামে বিক্রি করে না দিতাম, তাহলে আজ অনেক টাকা লাভ করতে পারতাম।
খোঁজ নিয়ে জানা গেছে, হাজারীবাগ, গাবতলী, মেরাদিয়া বাজারেও একইরকম অবস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here