সংগীত উৎসবে চার শিল্পী

0
600

[ad_1]

প্রতিবছরের মতো এবারও ‘সংগীত উৎসব’ আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ। আগামী ২৬ ও ২৭ জানুয়ারিতে আয়োজনটি অনুষ্ঠিত হবে । উৎসবের বিষয় হিসেবে নির্বাচন করা হয়েছে ‘বাংলার গান’। উৎসব সংশ্লিষ্টদের কাছ থেকে জানা যায় এ আয়োজনে থাকছে উচ্চাঙ্গ সংগীত, নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, লোকসংগীত ও যন্ত্রসংগীতের পরিবেশনা।

সুবীর নন্দী ও খুরশীদ আলম উৎসবে প্রথম দিন অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকছেন, দ্বিতীয় দিনে থাকছেন রফিকুল আলম ও আবিদা সুলতানা। সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের পরিবেশনায় দুদিনব্যাপী থাকছে বাংলা গান। আরো অংশ নেবে ত্রিশালের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও ঢাকার শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির সংগীত বিভাগ।

সংগীত পরিবেশনার পাশাপাশি ৯ দেশবরেণ্য গুণীজনকে সম্মাননা দেওয়া হবে। তারা হলেন কণ্ঠশিল্পী সুবীর নন্দী, রফিকুল আলম এবং আবিদা সুলতানা, গীতিকার কবি জাহিদুল হক, সুরকার সেলিম আশরাফ, গীতিকার ও সুরকার অনুপ ভট্টাচার্য, যন্ত্রশিল্পী ফিরোজ খান এবং মনিরুজ্জমান। উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ ২০১৬ সনের অনার্স পরীক্ষায় প্রথম স্থান অধিকারীকে ‘নীলুফার ইয়াসমীন স্মারক বৃত্তি’ প্রদান করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় মল চত্বর প্রাঙ্গণে দুদিনব্যাপী উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here