‘সন্তানের সঙ্গে দূরত্ব সহ্য হয় না’

[ad_1]

কুষ্টিয়ার মেয়ে সালমা আক্তার। বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির সংগীত প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘ক্লোজআপ ওয়ান’ এর দ্বিতীয় সিজনে সবচেয়ে কম বয়সী প্রতিযোগী হিসেবে অংশ নিয়েছিলেন তিনি। ওই আসরে বিজয়ী হওয়ার পর আর থেমে থাকতে হয়নি তাকে। কুষ্টিয়ার ছোট্ট একটি গ্রাম থেকে উঠে আসা সালমা এখন বাংলাদেশের জনপ্রিয় তরুণ কণ্ঠশিল্পীদের মধ্যে অন্যতম।

সোমবার ইউটিউবে প্রকাশিত হয় সালমার নতুন একটি মিউজিক ভিডিও। এ নিয়ে আজ দুপুরে সালমা বলেন, গানটি লিখেছেন জিয়াউদ্দিন আলম, সুর ও সংগীত আয়োজন করেছেন রেজওয়ান শেখ। ‘আশায় আশায়’ শিরোনামে এই গানটিতে বেশ কিছুদিন আগেই কণ্ঠ দিয়েছিলেন সালমা। অবশ্য মিউজিক ভিডিওটি নির্মিত হয়েছে সম্প্রতি।

মিউজিক ভিডিওটিতে চমক রয়েছে। সালমার ভক্তরা সম্পূর্ণ নতুন আঙ্গিকে দেখতে পাবেন তাকে। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি মিউজিক ভিডিওতে মডেলও হয়েছেন তিনি। ভিডিওটি নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধে শহীদ একজন মুক্তিযোদ্ধার স্ত্রীর জীবনের বেদনার গল্পকে কেন্দ্র করে। ভিডিওতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন জনপ্রিয় মডেল শিপন মিত্র। ভিডিওটি নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

নতুন মিউজিক ভিডিও নিয়ে সালমা বলেন, ‘আমি তো কণ্ঠশিল্পী, মডেল হিসাবে কাজ করাটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ ছিল। তাও আবার একজন মুক্তিযোদ্ধার স্ত্রী চরিত্রে। এর সম্পূর্ণ ক্রেডিট দিতে হবে চন্দন দাকে (চন্দন রায় চৌধুরী)। তিনি না থাকলে, এত সুন্দর কাজ সম্ভব হতো না।’

অবশ্য সৃষ্টির আনন্দ ছাপিয়ে কিছুটা বেদনাও ঝরে পড়ছিল সালমার কণ্ঠে। জানতে চাওয়া হয় বিষণ্ণতার কারণ। একমাত্র সন্তান স্নেহা বেড়াতে গেছে বাবার কাছে। আর এ জন্যই মন ভালো নেই এ কণ্ঠশিল্পীর। বিষণ্ণ কণ্ঠেই বললেন, ‘মা তো, সন্তানের সঙ্গে এই দূরত্ব সহ্য হয় না। যত বড় বা ভালো কাজই করি না কেন, মেয়ে পাশে না থাকলে কিছুই ভালো লাগে না।’

স্নেহা বর্তমানে তার বাবা দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিকের কাছে অবস্থান করছে। কিছু দিনের মধ্যেই সে মায়ের কাছে ফিরে আসবে বলে জানিয়েছেন সালমা। মেয়ে দূরে থাকলে বরাবরই বিষণ্ণ থাকেন এ কণ্ঠশিল্পী। কিছুক্ষণ পরপর ফোন করেই স্নেহার সঙ্গে কথা বলেন, জানালেন তিনি।

বর্তমান প্রজন্মের লোকগানের জনপ্রিয় এ কণ্ঠশিল্পী ২০১১ সালে বেশ ধুমধাম করেই বিয়ে করেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিককে। বিয়ের পর সংগীতজগৎ থেকে নিজেকে অনেকটাই গুটিয়ে নিতে শুরু করেন সালমা। সংসার, সন্তান এবং স্বামীকে নিয়েই ব্যস্ত হয়ে পড়েন তিনি। ২০১৬ সালে ভেঙে যায় সালমা-শিবলীর পাঁচ বছরের সম্পর্ক। পরে ক্রমশ গানে ব্যস্ত হচ্ছেন সালমা।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here